বাঁশখালী ও আনেয়ারায় পানিতে ডুবে তিন শিশুর মৃত্যু

বাঁশখালী প্রতিনিধি | মঙ্গলবার , ৯ নভেম্বর, ২০২১ at ৬:১৮ পূর্বাহ্ণ

বাঁশখালী উপজেলার সরল ও বৈলছড়ি ইউনিয়নে এবং আনোয়ারার রায়পুর ইউনিয়নের গহিরা বার আউলিয়া এলাকায় পানিতে পড়ে তিন শিশুর মৃত্যু হয়েছে। গতকাল সোমবার পানিতে পড়ে নিহত তিন শিশু হলো বাঁশখালীর পশ্চিম বৈলছড়ির আবদুল হালিমের কন্যা ওয়াজিহা (২), উত্তর সরল গ্রামের লোকমান হাকিমের ছেলে আব্রার হাকিম (২) ও আনোয়ারা উপজেলার চাতরী ইউনিয়নের বেলচূড়া গ্রামের সুজারমোল্লা পাড়ার বাবুল হকের ছেলে আরুফুল ইসলাম (২)।
বাঁশখালী প্রতিনিধি জানান, বৈলছড়ির আমির পাড়ায় বাড়ির পাশে পুকুরে পড়ে যায় ওয়াজিহা (২) নামে এক শিশু। পরিবারের সদস্য ও প্রতিবেশীরা উদ্ধার করে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। অপরদিকে, সরল ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডে উঠানে খেলতে গিয়ে পাশের পুকুরে পড়ে যায় আব্রার হাকিম। পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে নিয়ে আসলে জরুরী বিভাগের চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন।
বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙের জরুরী বিভাগে দায়িত্বরত চিকিৎসক কানিজ ফাতেমা রূদবা জানান, পরিবারের লোকজন যতদিন পর্যন্ত সচেতন না হবে ততদিন পুকুরে ডুবে শিশু মৃত্যুর সংখ্যা বাড়তে থাকবে। বিগত এক সপ্তাহে ৫ জন শিশু মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়। এ ব্যাপারে পরিবারের লোকজনকে সচেতন হতে হবে।
এদিকে আনোয়ারা প্রতিনিধি জানান, আনোয়ারায় গতকাল সোমবার সাড়ে ১১ টার সময় আরুফুল ইসলাম (২) নানার বাড়ির উঠানে খেলা করার সময় সবার অগোচরে পুকুরে পানিতে পড়ে যায়। পরে পুকুর থেকে উদ্ধার করে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেঙের মেডিকেল অফিসার মিসবাহুস সালেহীন হাসপাতালে আনার আগেই শিশুটি মারা যায় বলে জানান।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে সর্বনিম্ন সংক্রমণ
পরবর্তী নিবন্ধমার্কেটে শীতের পোশাক আসছেন ক্রেতারাও