বাঁশখালীর শেখেরখীল ফিশিং ট্রলার থেকে সাগরে পড়ে জেলে নিখোঁজ

বাঁশখালী প্রতিনিধি | মঙ্গলবার , ২৬ জুলাই, ২০২২ at ৫:০৭ পূর্বাহ্ণ

বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে পানিতে পড়ে মো. হেফাজুল ইসলাম (২১) নামে এক জেলে নিখোঁজ রয়েছেন। গতকাল সোমবার সকালে ফিশিং ট্রলার থেকে পানিতে পড়ে এ নিখোঁজের ঘটনা ঘটে। হেফাজুল বাঁশখালীর শেখেরখীল ইউনিয়নের গুইল্যাখালী ৭ নং ওয়ার্ড এলাকার আবুল হাশেমের ছেলে। স্থানীয় মাঝিমাল্লা ও ফিশিং বোট মালিক সূত্রে জানা যায়, গত শুক্রবার শেখেরখীল গুইল্যাখালী এলাকা থেকে এফবি আল্লাহর দান ফিশিং ট্রলারে করে ১৮ জনের একটি দল বঙ্গোপসাগরে মাছ ধরতে যায়। সেখানে গতকাল সকালে সবার অজান্তে হেফাজুল সাগরের পানিতে পড়ে নিখোঁজ হয়। এরপর অনেক খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি। এফবি আল্লাহর দান ফিশিং ট্রলারের মালিক পক্ষের আবু ছিদ্দিক বলেন, সাগরে পড়ে যাওয়ার পর হেফাজুলকে ট্রলারের অন্য জেলেরা অনেক খোঁজাখুঁজি করেছে। পরে না পেয়ে সাড়ে ৪ ঘণ্টা সাগরে ট্রলার চালিয়ে নেটওয়ার্কের আওতায় এসে তারা বিষয়টি আমাদের জনান।
স্থানীয় সাবেক ইউপি সদস্য মো. শাকের উল্লাহ্‌ বলেন, মাঝিসহ জেলেরা সবাই একই এলাকার। এছাড়া নিখোঁজ জেলে হেফাজুলকে উদ্ধারে বাংলাদেশ কোস্টগার্ড ও বাংলাদেশ নৌ-বাহিনীর সহযোগিতা কামনা করেন তিনি।
বাংলাদেশ জাতীয় ফিশিং বোর্ট মালিক সমিতির সহ-সভাপতি আব্দুস শুক্কুর বলেন, এ ঘটনার খবর পেয়ে আমরা সাগরে উদ্ধার অভিযান অব্যাহত রেখেছি। বেশ কয়েকটি ফিশিং বোর্ট সাগরে নিখোঁজ জেলেকে উদ্ধারে জন্য তল্লাশি চালিয়ে যাচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধশাহ্‌ মালেকীয়া মডেল হেফজখানার ছবক অনুষ্ঠান
পরবর্তী নিবন্ধপ্রবাসী শ্রমিকরা দেশের অর্থনৈতিক অগ্রগতিতে উল্লেখযোগ্য ভূমিকা রাখছে