বাঁশখালীর ফিলিং স্টেশনে কার্ভাডভ্যানে গ্যাস বিক্রি, জরিমানা

আজাদী অনলাইন | বুধবার , ২৭ মার্চ, ২০২৪ at ৩:৫৬ অপরাহ্ণ

চট্টগ্রামের বাঁশখালীতে অবৈধভাবে ফিলিং স্টেশন স্থাপন করে কার্ভাডভ্যানে প্রকাশ্যে চলছে গ্যাস বিক্রি। এতে খবর পেে বাঁশখালী উপজেলা প্রশাসন অভিযান দ্রুত অভিযান পরিচালনা করে।

পরে প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্টরা কোন বৈধ কাগজপত্র দেখাতে না পারায় কার্ভাডভ্যান জব্দ ও ১ লক্ষ টাকা জরিমানা, কাগজপত্র যতদিন দেখাতে পারবে না, ততদিন পযর্ন্ত ফিলিং স্টেশন বন্ধের নির্দেশ দেওয়া হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার পিএবি প্রধান সড়কের বৈলছড়ি ইউনিয়নের চেচুরিয়া পুরাতন ব্রিক ফিল্ড সংলগ্ন মাঠের পাশে বিক্রি করা হচ্ছে অবৈধ গ্যাস। এই গ্যাস সিএনজি অটোরিকশা ও প্রাইভেটকারে দেওয়া হচ্ছে। কোনো নিয়ম নীতি ছাড়া প্রকাশ্যে চলছে সিএনজি গ্যাস ব্যবসা। প্রশাসনের নজরদারির অভাবে অপ্রতিরোধ্য গতিতে চলছে অনুমোদনবিহীন অবৈধ গ্যাস ব্যবসা।

এভাবে খোলা আকাশের নিচে গ্যাস বিক্রি করায় সরকার হারাচ্ছে রাজস্ব আবার বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন স্থানীয় এলাকাবাসী।

এদিকে বুধবার (২৭ মার্চ) দুপুরে উপজেলা প্রশাসন, বিস্ফোরক অধিদপ্তর ও থানা পুলিশের যৌথ অভিযানে কার্ভাডভ্যান জব্দ, ১ লক্ষ টাকা জরিমানা এবং অবৈধ শামান্তা মোবাইল সিএনজি ফিলিং স্টেশন বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল খালেক পাটোয়ারীর নেতৃত্বে বিস্ফোরক অধিদপ্তরের সহকারী পরিচালক শাখাওয়াত হোসেন ও এসআই নুর মোহাম্মদ সহ বাঁশখালীতে কর্মরত গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে বাঁশখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবদুল খালেক পাটোয়ারী বলেন, এ ধরনের খোলা গ্যাস বিক্রি করা সম্পূর্ণ অবৈধ। তারা লাইসেন্সবিহীন অবৈধভাবে ফিলিং স্টেশন স্থাপন করে কার্ভাডভ্যানে গ্যাস বিক্রি করার অপরাধে গ্যাস আইন ২০১০ এর ১৩(গ) ধারায় ১ লক্ষ টাকা জরিমানা ও কার্ভাডভ্যান জব্দ করা হয়েছে। যতদিন লাইসেন্স দেখাতে পারবে না ততদিন ফিলিং স্টেশন বন্ধ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসীতাকুণ্ডে লরি চাপায় প্রাণ গেল পথচারীর
পরবর্তী নিবন্ধমেয়েকে ধ’র্ষণের দায়ে বান্দরবানে সৎ পিতার যাবজ্জীবন