বাঁশখালীতে খাল দখল করে স্থাপনা

একজনকে ৭ দিনের কারাদণ্ড

বাঁশখালী প্রতিনিধি | শুক্রবার , ১ এপ্রিল, ২০২২ at ৫:৫০ পূর্বাহ্ণ

চট্টগ্রামের বাঁশখালীর শীলকুপ ইউনিয়নের মোহাব্বত আলী পাড়ায় খাল দখল ও ভরাট করার অভিযোগে দক্ষিণ জলদীর মো. ফয়জুল্লাহকে (৫১) ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।
সরকারি আদেশ অমান্য করে খাল ভরাট করে স্থাপনা তৈরী ও পানি প্রবাহের প্রতিবন্ধকতা সৃষ্টি করার অপরাধে গতকাল বৃহস্পতিবার দুপুরে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুকের নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্টে এই দণ্ড দেয়া হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, শীলকুপ ইউনিয়নের মোহাব্বত আলী পাড়ায় খাল দখল ও ভরাট করার অভিযোগে সরেজমিনে গিয়ে দেখা যায়, দোষী ব্যক্তি খালে অবস্থিত কালভার্টের নিচে ও সামনের দিকে পুরোপুরি ভরাট করে ফেলে পানি প্রবাহের প্রতিবন্ধকতা সৃষ্টি করে। খালের উপর তিনি স্থাপনা তৈরীও করেছেন। পাবলিক ইজমেন্ট দখল করায় স্থানীয় জনগণের মাঝেও ক্ষোভ বিরাজ করছিল। তারা তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের কাছে অভিযোগ করে। অভিযোগ প্রমাণিত হওয়ায় দখলদারকে এ কারাদণ্ড দেয়া হয়। সরকারি খাস জমি ও পাবলিক ইজমেন্টসহ অবৈধভাবে জমি দখলকারীদের বিরদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।
জানা গেছে, বাঁশখালীর মোহাব্বত আলী পাড়ার পূর্ব দিক দিয়ে বয়ে যাওয়া শীলকূপ খালটি জালিয়াখালী খালের সঙ্গে যুক্ত। এ খাল দিয়ে বর্ষাকালে পূর্ব-মনকিচর এলাকার অধিকাংশ চাষির ও মোহাব্বত আলীপাড়ার ৫ শতাধিক পরিবারের পানি নিষ্কাশন হয়।

পূর্ববর্তী নিবন্ধথেমে নেই ওষুধ চুরি
পরবর্তী নিবন্ধপেকুয়ায় বিপুল অস্ত্রসহ শীর্ষ সন্ত্রাসী আটক