পেকুয়ায় বিপুল অস্ত্রসহ শীর্ষ সন্ত্রাসী আটক

পেকুয়া প্রতিনিধি | শুক্রবার , ১ এপ্রিল, ২০২২ at ৫:৫১ পূর্বাহ্ণ

পেকুয়ার শীর্ষ সন্ত্রাসী জালালকে বিপুল অস্ত্রসহ আটক করেছে র‌্যাব। আটক সন্ত্রাসী জালাল রাজাখালীর ত্রাস আনসারুল ইসলাম টিপু বাহিনীর সেকেন্ড ইন কমান্ড হিসেবে পরিচিত।
জানা যায়, বুধবার দিবাগত রাত ২ টার দিকে শীর্ষ সন্ত্রাসী জালালকে (৩২) পেকুয়া উপজেলার রাজাখালী ইউনিয়নের ৫নং ওয়ার্ডস্থ উত্তর সুন্দরীপাড়া এলাকা থেকে আটক করে র‌্যাব-১৫। জালাল উপজেলার রাজাখালী ইউনিয়নের উত্তর সুন্দরীপাড়া এলাকার মোঃ শরীফের ছেলে।
র‌্যাব জানায়, গোপন খবরের ভিত্তিতে জালালকে ধরতে অভিযান চালালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে জালাল তার নিজ বাড়ি থেকে ১২০ গজ দূরে জহিরের বাড়িতে আশ্রয় নেয়। র‌্যাব সেখান থেকেই তাকে আটক করে। র‌্যাবের কর্মকর্তারা জানান, সন্ত্রাসী জালালকে আটকের পর উপস্থিত সাক্ষীদের সম্মুখে তার বাড়ির পুকুরের পার্শ্বে বিশেষভাবে লুকায়িত অবস্থায় ৩ টি এসবিবিএল, ২ টি ফ্লিন্টলক গান, ১ টি দেশীয় পিস্তল, ৮ রাউন্ড গুলি/কার্তুজ, ১ রাউন্ড খালি খোসা, ৩ টি রামদা উদ্ধার করা হয়। আটক আসামির বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজি, মারামারি, দখল, চুরি, ডাকাতি সহ বিভিন্ন থানায় ০৯ টি মামলা রয়েছে। এর মধ্যে ৩ টি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। এ ছাড়াও তার বিরুদ্ধে পেকুয়া থানায় ২টি এবং চকরিয়া থানায় ১ টি সাধারণ ডায়েরি রয়েছে।
র‌্যাব জানায়, টিপুর সরাসরি নেতৃত্বে লুটপাট, চিংড়ির প্রকল্প দখল, চাঁদাবাজি, হত্যা ও জখমসহ নানাবিধ অপকর্ম পরিচালিত হতো। আটক জালালকে পেকুয়া থানায় হস্তান্তর করার প্রক্রিয়া চলছে বলে জানায় র‌্যাব।

পূর্ববর্তী নিবন্ধবাঁশখালীতে খাল দখল করে স্থাপনা
পরবর্তী নিবন্ধচার মাস পর করোনায় নতুন কেউ শনাক্ত হয়নি চট্টগ্রামে