বাঁশখালীতে অগ্নিকাণ্ডে ৩ বসতঘর ও ৪ দোকান পুড়ে ছাই

আজাদী অনলাইন | সোমবার , ১৫ জানুয়ারি, ২০২৪ at ৫:৩৯ অপরাহ্ণ

চট্টগ্রামের বাঁশখালী পৌরসভার ৩টি বসতঘর ও ৪টি দোকান (গ্যারেজ) পুড়ে গেছে। আজ সোমবার বিকাল ৪টার দিকে পৌরসভার ৫নং ওয়ার্ডের ছৈয়দ বাহার উল্লাহ পাড়া মকবুলিয়া জামে মসজিদ সংলগ্ন মৃত ছালামত আলী সওদাগরের বাড়ীতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এতে ক্ষতিগ্রস্ত আনছারুল ইসলাম ও নজরুল ইসলামের বাড়ির সম্পূর্ণ মালামাল এবং মৃত ইলিয়াসের পুত্র মোঃ রিয়াদুল ইসলামের বাড়ির আসবাবপত্র ও ৪টি দোকানের গাড়ির গ্যারেজের মালামাল পুড়ে গেছে।

আগুনে পুড়ে যাওয়া বাড়ির মালিক নজরুল ইসলাম জানান, আমার বাড়িতে আমি এবং আমার বড় ভাই বাইরে ছিলাম। আমি মসজিদে নামাজ পড়ে বাড়িতে এসে আগুনের তীব্রতা দেখে দিশেহারা হয়ে পড়ি। বাড়িতে তখন কেউ ছিল না। হঠাৎ আগুন দেখে দৌড়ে এসে ভিতরে ডুকার চেষ্টা করেও আগুন তীব্রতায় ডুকতে পারিনি। মনে হচ্ছে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে।

মূহুর্তের মধ্যে আগুনে আমাদের একই পরিবারের ২ টি ঘরে ছড়িয়ে পড়লে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে তারা বিষয়টি ফায়ার সার্ভিসে অবগত করলে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

বাঁশখালী ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশনের ইনচার্জ মো. আযাদুল ইসলাম বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পৌছাই এবং দ্রুত সময়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসি। সঠিক তদন্ত সাপেক্ষে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে বলে জানান তিনি। বৈদ্যুতিক তার থেকে শর্ট সার্কিট হয়ে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে জানা গেছে।

পূর্ববর্তী নিবন্ধপাহাড়তলীর বিভিন্ন চালের আড়তে জেলা প্রশাসনের অভিযান
পরবর্তী নিবন্ধরাউজানে নতুন কেনা বাইক নিয়ে ঘুরতে বেরিয়ে হাসপাতালে বাবা-ছেলে