বস্তি এলাকার শিশুদের শিক্ষায় অগ্রাধিকার দেয়ার তাগিদ

শিশু একাডেমিতে জেএসইউএস-বিবিএফ’র সভা

| বুধবার , ১৭ ফেব্রুয়ারি, ২০২১ at ১১:৩৬ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. শহীদুল ইসলাম বলেছেন, শিক্ষার সংস্পর্শে না আসা শিশু রাষ্ট্রের জন্য বোঝা- এ অবস্থার পরিবর্তনের জন্য সরকার নানাভাবে কাজ করছে। ঝরে পড়া শিশুদের জন্য শিক্ষার সুযোগ করে দিতে আউট অব স্কুল চিলড্রেন কর্মসূচি শুরু হচ্ছে। আমাদের প্রত্যাশা থাকবে নগরীর বস্তি এলাকাগুলোতে যেন অগ্রাধিকার ভিত্তিতে এ বিদ্যালয়গুলো স্থাপন করা হয়।
ঢাকা আহছানিয়া মিশনের সহযোগিতায় এবং যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থা (জেএসইউএস) ও ব্রাইট বাংলাদেশ ফোরামের (বিবিএফ) আয়োজনে সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর পাঁচ বছর মেয়াদি চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির আওতায় আরবান এলাকার থানাভিত্তিক অবহিতকরণ সভা গতকাল বেলা ১১টায় নগরীর শিশু একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।
জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারী পরিচালক জুলফিকার আমিনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা নুরুল আবছার ভূঁঞা, চসিক’র মহিলা কাউন্সিলর আফরোজা কালাম, জেএসইউএস নির্বাহী পরিচালক ইয়াসমীন পারভীন, বিবিএফ প্রধান নির্বাহী উৎপল বড়ুয়া, ঢাকা আহছানিয়া মিশনের জেলা প্রোগ্রাম ম্যানেজার এস এম কামরুল ইসলাম, থানা শিক্ষা কর্মকর্তা মো. আবদুল হামিদ, রেজুয়ারা বেগম, মির্জা নুরুন্নাহার, সেলিনা আক্তার, মাহমুদুল জামান, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকবৃন্দ এবং প্রকল্প বাস্তবায়নকারী সংস্থার কর্মকর্তাবৃন্দ। সভাপতির বক্তব্যে জুলফিকার আমিন বলেন, ঝরে পড়া শিশুদের মাঝে শিক্ষার আলো পৌঁছে দেয়ার এ প্রয়াস বাস্তবায়নে সকলের সহযোগিতা প্রয়োজন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধভালোবাসা দিবসে ভবঘুরেদের মাঝে খাবার বিতরণ
পরবর্তী নিবন্ধপ্রকাশিত সংবাদের প্রতিবাদ