বসুন্ধরার এমডির আগাম জামিন আবেদন

মুনিয়ার ফ্ল্যাটে যাতায়াত ছিল আনভীরের : পুলিশ

আজাদী ডেস্ক | বৃহস্পতিবার , ২৯ এপ্রিল, ২০২১ at ৬:২৪ পূর্বাহ্ণ

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর তার বিরুদ্ধে হওয়া আত্মহত্যায় প্ররোচনার মামলায় আগাম জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেছেন। মোসরাত জাহান মুনিয়া নামে এক তরুণীর আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে দায়ের হওয়া মামলার আসামি তিনি। এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যমসহ কিছু গণমাধ্যমেও খবর প্রকাশ হয় যে, দেশের বাইরে চলে গেছেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। এমনই পরিস্থিতিতে আগাম জামিন আবেদন করলেন তিনি। আগাম জামিন করতে হলে নিয়ম অনুযায়ী আসামিকে সশরীরে আদালতে হাজির হতে হয়। জানা গেছে, বিচারপতি মামুনুন রহমানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে আজ বৃহস্পতিবার জামিন আবেদনটি শুনানির জন্য কার্যতালিকায় রয়েছে।
এদিকে কলেজছাত্রী মুনিয়ার ঝুলন্ত লাশ গুলশানের যে ফ্ল্যাট থেকে উদ্ধার করা হয়, সেখানে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের যাতায়াতের ‘তথ্যপ্রমাণ’ পাওয়ার দাবি করেছে পুলিশ। তদন্তে নেমে ভবনটি থেকে উদ্ধার করা সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণের ভিত্তিতে এ দাবি করেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগের উপ-কমিশনার সুদীপ চন্দ্র চক্রবর্তী।
তিনি গতকাল বুধবার বলেন, ওই ফ্ল্যাটে তার (আনভীর) যাতায়াত ছিল, সে ব্যাপারে সংগৃহীত ফুটেজে প্রমাণ মিলেছে। তবে ঘটনার দিন তার যাওয়ার কোনো প্রমাণ ফুটেজে পাওয়া যায়নি। সোমবার রাতে ঢাকার গুলশানের একটি ফ্ল্যাট থেকে গলায় ওড়না প্যাঁচানো অবস্থায় ২১ বছর বয়সী মুনিয়ার লাশ উদ্ধার করা হয়।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্তের পর মুনিয়ার লাশ কুমিল্লায় নিয়ে মঙ্গলবারই দাফন করেছেন স্বজনরা। ওই ফ্ল্যাট থেকে মুনিয়ার উদ্ধার করা ডায়েরি নিয়েও তদন্ত এগিয়ে চলছে জানিয়ে গতকাল বুধবার উপকমিশনার সুদীপ আরও বলেন, ডায়েরিতে আনভীরের সঙ্গে সম্পর্ক, মনোমালিন্য, জীবন সম্পর্কে হতাশার কথা লেখা রয়েছে। আরো বেশ কিছু কথা লেখা রয়েছে তা যাচাই করা হচ্ছে।
অন্যদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া জাতীয় সংসদের একজন হুইপপুত্রের সঙ্গে মুনিয়ার কথোপকথনের বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অন্য সব বিষয়ের মতো এ নিয়েও তদন্ত করছি। তবে এ ব্যাপারে এখনও কারো সাথে আনুষ্ঠানিক কথা হয়নি।
এদিকে গতকাল বুধবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল তার বাসায় সাংবাদিকদের বলেছেন, মুনিয়ার মৃত্যুর ঘটনায় কারও অপরাধ থেকে থাকলে তাকে বিচারের মুখোমুখি হতে হবে। তবে বিষয়টি যেহেতু তদন্তাধীন, তা শেষ হলেই এ বিষয়ে বিস্তারিত বলা যাবে বলে মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে করোনায় আরো ৪ জনের মৃত্যু
পরবর্তী নিবন্ধউদ্ভূত পরিস্থিতি নিয়ে চসিক-বন্দর বৈঠক আজ