বন্যপ্রাণি সংরক্ষনে সকলকে এগিয়ে আসার আহবান

বিশ্ব বন্যপ্রাণি দিবস উপলক্ষে সভা

বাঁশখালী প্রতিনিধি | সোমবার , ৬ মার্চ, ২০২৩ at ৭:৪০ পূর্বাহ্ণ

সকলের অংশগ্রহণ বন্যপ্রাণি হবে সংরক্ষণ’এ প্রতিপাদ্যকে ধারণ করে বিশ্ব বন্যপ্রাণি দিবস উপলক্ষে বন্যপ্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ চট্টগ্রামের আয়োজনে এক আলোচনা সভা বাঁশখালী ইকোপার্কের হলরুমে গত শনিবার অনুষ্ঠিত হয়। উপজেলা সহকারি কমিশনার (ভূমি) খোন্দকার মাহমুদুল হাসানের

 

সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বন্যপ্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ চট্টগ্রামের বিভাগীয় বন কর্মকর্তা রফিকুল ইসলাম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন ব্যবস্থাপনা পরিকল্পনা বিভাগ চট্টগ্রামের বিভাগীয় বন কর্মকর্তা কাজল তালুকদার, জলদী সহ ব্যবস্থাপনা নির্বাহী কমিটির সভাপতি মো. হামিদ

উল্লাহ, শীলকূপ ইউনিয়নের চেয়ারম্যান কায়েশ সরওয়ার সুমন। স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম বন্যপ্রাণি ও জীব বৈচিত্র সংরক্ষণ কর্মকর্তা নুর জাহান বেগম।

প্রধান আলোচক ছিলেন বন্যপ্রাণি ও জীববৈচিত্র সংরক্ষণ কর্মকর্তা দ্বীপান্বিতা ভট্টাচার্য্য। আলোচনায় অংশ নেন ডা. নাজমুল হক, মাওলানা আকতার হোছাইন, প্রধান শিক্ষক মোহাম্মদ শহীদুল্লাহ।

আনিসুজ্জামান শেখের সঞ্চালনায় বক্তারা বলেন, বিশ্ব প্রকৃতিকে সজীব রাখতে বন্যপ্রাণিকে সংরক্ষন করা সকলের দায়িত্ব। বন্যপ্রাণি যদি না থাকে তাহলে পরিবশে বিপন্ন হবে। নেতৃবৃন্দ বন্যপ্রাণি সংরক্ষনে সকলকে এগিয়ে আসার আহবান জানান।

পূর্ববর্তী নিবন্ধতজবিদুল কোরআন মহিলা মাদরাসার বার্ষিক সভা
পরবর্তী নিবন্ধবেতাগী আনজুমানে রহমানিয়ার সম্মেলন