বঙ্গবন্ধু বিশ্ব বিবেকের বলিষ্ঠ কণ্ঠস্বর হয়ে বেঁচে আছেন

উচ্চারকের স্মরণানুষ্ঠানে বক্তারা

| বৃহস্পতিবার , ১ সেপ্টেম্বর, ২০২২ at ১০:৩৮ পূর্বাহ্ণ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে উচ্চারক আবৃত্তি কুঞ্জের আয়োজনে আবৃত্তি, কথামালা ও মুক্তিযোদ্ধা সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার সন্ধ্যায় চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির জয়নুল আর্ট গ্যালারি হলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আবৃত্তিশিল্পী ও সাংবাদিক ফারুক তাহের।
‘শোক ও শ্রদ্ধা, হে পিতা’ শিরোনামের এই অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের চেতনা বিকাশের সংগঠন বিজয় ’৭১-এর সহযোগিতায় মুক্তিযোদ্ধা সম্মাননা প্রদান করা হয় দেশের দুই বীর সন্তানকে। তারা হলেন বীর মুক্তিযোদ্ধা ও সমাজসেবক আবু তাহের বাঙ্গালী এবং বীর মুক্তিযোদ্ধা ও রাজনীতিবিদ আবুল মনসুর চৌধুরী।
অনুষ্ঠানে বক্তারা বলেন, শেখ মুজিব বাঙালি জাতির জন্ম-জন্মান্তরের পিতা। তার কখনো মৃত্যু হবে না, হতে পারে না। তিনি মৃত্যুঞ্জয়ী। তিনি বিশ্ব বিবেকের এক বলিষ্ঠ কণ্ঠস্বর হয়ে পৃথিবীর ইতিহাসে বেঁচে আছেন, বেঁচে থাকবেন।
অতিথি আলোচক হিসেবে ছিলেন জাতীয় পুরষ্কারপ্রাপ্ত ক্রীড়াবিদ মিলজার হোসেন, এফবিসিসিআইয়ের সদস্য খন্দকার লতিফুর রহমান আজিম ও নাট্যজন মাঈন উদ্দিন কোহেল। উচ্চারকের সহসভাপতি এ এস এম এরফান ও অর্থ সম্পাদক শামীমা ইয়াছমিনের সঞ্চালনায় অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখেন বিজয় ’৭১-এর সভাপতি ও উচ্চারকের শুভানুধ্যায়ী সদস্য সজল চৌধুরী।
অনুষ্ঠানের প্রথম পর্বে কবি রেহানা পারভীনের ‘নেমেসিসের ঘরবাড়ি’ কাব্যগ্রন্থের আবৃত্তি ও পাঠোন্মোচন করা হয়। এতে কাব্যগ্রন্থটির ওপর বিশদভাবে আলোচনা করেন কবি, প্রাবন্ধিক ও সাংবাদিক হাফিজ রশিদ খান। উচ্চারকের এই আয়োজনে নেমেসিসের ঘরবাড়ি কাব্যগ্রন্থসহ বিভিন্ন কবির কবিতা আবৃত্তি করেন দেশের বিশিষ্ট আবৃত্তিশিল্পী ও সংগঠক অঞ্চল চৌধুরী, মিলি চৌধুরী, আনোয়ারুল ইসলাম বাপ্পী, জাভেদ হোসেন, শাহেদুল ইসলাম চৌধুরী, সেলিম ভুঁইয়া, এ্যানি চৌধুরী, শারমিন মুস্তারী নাজু, শামসুল আরেফীন, শাকিল আহমেদ, পুণম দত্ত, বর্ষা চৌধুরী, রোকসানা আফরিন সিলভিয়া, মো. হামিদ উদ্দিন ও স্বস্তিকা দাশগুপ্তা। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধগোসাইলডাঙ্গা ওয়ার্ড যুবলীগের খাবার বিতরণ
পরবর্তী নিবন্ধহিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের চেক বিতরণ