বঙ্গবন্ধুকে নিয়ে দৃষ্টির বিতর্ক আবৃত্তি আলোচনা

| রবিবার , ১৪ আগস্ট, ২০২২ at ৬:১৩ পূর্বাহ্ণ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে দৃষ্টি চট্টগ্রামের উদ্যোগে বিশেষ আয়োজন ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক বারোয়ারী বিতর্ক, আবৃত্তি ও আলোচনা সভা গতকাল অনুষ্ঠিত হয়। শুরুতে ১৩টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বারোয়ারী বিতর্কে অংশগ্রহণ করেন। বিতর্কের বিষয় ছিল ‘মুজিব মানে রক্তে আঁকা স্বাধীনতার ছবি’। বিতার্কিকদের বক্তব্যে উঠে আসে, বঙ্গবন্ধুর সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক ছিল তাঁর সাহসিকতা, বিনয়, স্পষ্টবাদিতা ও বলিষ্ঠতা। সত্য ও ন্যায়ের পক্ষে তাঁর অবস্থান ছিল সুস্পষ্ট।

সভায় দৃষ্টির প্রতিষ্ঠাতা সংগঠক মাসুদ বকুল বলেন, বাংলা ভাষা, বাংলা সাহিত্য, বাঙালির সংস্কৃতি ছিল বঙ্গবন্ধুর ধ্যান-জ্ঞান।

দৃষ্টির সভাপতি সাইফ চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন দৃষ্টির সহসভাপতি শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মুন্না, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী আরফাত ও অ্যাডভোকেট তাসনিয়া আল সুলতানা। দৃষ্টির সদস্য হোসাইন সামী ও সাখাওয়াতের সঞ্চালনায় আবৃত্তি পরিবেশন করেন বাচিকশিল্পী মিলি চৌধুরী ও বনকুসুম বড়ুয়া নূপুর। এতে বিজয়ী হন মিম্বর হুরে জান্নাত, চন্দ্রিমা রায় চৌধুরী, সাবিহা তাবাসসুম, প্রত্যয় জোতি বড়ুয়া ও মোবারক হোসেন সজিব। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধমহানগর মহিলা দলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ
পরবর্তী নিবন্ধকুসুমবাগ আবাসিকে ময়লা আবর্জনা অপসারণ