ফেসবুকভিত্তিক গ্রুপ বেস্ট-ই-কমার্স প্ল্যাটফর্মের মিলনমেলা

আজাদী অনলাইন | সোমবার , ৯ নভেম্বর, ২০২০ at ৭:৫৯ অপরাহ্ণ

করোনা পরিস্থিতিতে সব শ্রেণি-পেশার মানুষের অনলাইনে কেনাকাটায় বিশ্বস্তা বেড়েছে অবিশ্বাস্য গতিতে। সেই সুযোগকে কাজে লাগিয়ে ক্ষুদ্র উদ্যোক্তারা অনলাইন বিজনেসকে দিয়েছেন নতুন মোড়। অনলাইন বিজনেসকে আরো অগ্রগতি করতে চট্টগ্রামে সকল উদ্যোক্তাদের ফেসবুক গ্রুপ বেস্ট-ই-কমার্স প্ল্যাটফর্ম (BECP) এর গেট টুগেদার ও দিনব্যাপী মেলার আয়োজন করা হয়।

দিনব্যাপী মেলার আয়োজনে স্টল ঘুরে শপিং ও খানাপিনায় ব্যস্ত সময় পার করতে দেখা যায় মেলায় ঘুরতে আসা দর্শণার্থীদের। করোনায় লম্বা সময় ঘরবন্দী থেকে মেলায় এসে প্রশান্তির অনুভব করছে বলে জানায় মেলায় ঘুরতে আসা দর্শণার্থীরা। মেলায় অংশ নেয়া কয়েকজন উদ্যোক্তা বলেন, বেস্ট-ই-কমার্স প্ল্যাটফর্ম (বিইসিপি) মেলা হচ্ছে নতুন উদ্যোক্তাদের কাজের পরিধি ও পরিচিত আরো বাড়ানোর প্ল্যাটফর্ম।

নতুন উদ্যোক্তাদের মধ্যে সাকি’স টুকিটাকির মালিক সাইরিন সাকি বলেন, নিজেদের প্রোডাক্টকে সবার সাথে পরিচিতি করে দেয়ার জন্য বেস্ট-ই-কমার্স প্ল্যাটফর্ম (বিইসিপি) যে মেলার আয়োজন করেছে এটা আমাদের নতুন উদ্যোক্তাদরে জন্য সুবর্ণ সুযোগ ছিলো। আমাদের ব্যবসায় পরিধি আরো বৃদ্ধি করার।

গ্রুপের এডমিন আপুদের আন্তরিকতা ও নতুন উদ্যােক্তাদের প্রাণবন্ত ও উৎসবমুখর পরিবেশে আমরা মেলা সম্পূর্ণ করতে পেরেছি। আমরা ননদ ভাবী মিলে মেলায় স্টল দিয়েছি আল্লাহর রহমতে আমাদের সব পণ্য বিক্রি হয়েছে।

শতাধিক দর্শণার্থীদের অংশগ্রহণে প্রাণবন্ত ছিলো নগরীর গোলপাহাড় মোড়স্থ লাউঞ্জ রেস্টুরেন্টের হলটি। তারমধ্যে স্টল ছিলো ২১টি, লোগো স্পন্সর করেছে ৫৯টি, পেইজ স্পন্সর করেছে ৩০টি।

মেলার আয়োজনে চট্টগ্রামে ফেসবুক গ্রুপ বেস্ট-ই-কমার্স প্ল্যাটফর্ম (বিইসিপি) এডমিন প্যানেল বলেন, নতুন উদ্যেক্তাদের কাজের অগ্রগতিকে বাড়িয়ে দিতে আমরা এই মেলার আয়োজন করেছি। এর আগেও আমরা অনলাইনের মেলার আয়োজন করেছিলাম। উদ্যোক্তাদের আগ্রহে এবার আমারা অফলাইন মেলার আয়োজন করেছি। সব উদ্যোক্তাদের আন্তরিকতায় আমরা মেলা সুষ্ঠুভাবে সম্পূর্ণ করতে পেরেছি। মেলায় অংশগ্রহণ করা সব উদ্যোক্তারা সন্তুষ্ট। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে আমরা আরো বড় পরিসরে মেলা আয়োজন করার পরিকল্পনা আছে।

গতকাল সকাল ১০ টা থেকে রাত ১১টা পর্যন্ত নগরীর গোলপাহাড় মোড়স্থ লাউঞ্জ রেস্টুরেন্টের হল রুমে চলে এই মেলা। সকল উদ্যেক্তাদের স্বপ্নকে বাস্তবায়ন করার লক্ষ্যে, চট্টগ্রামে জনপ্রিয় ফেসবুক গ্রুপ বেস্ট-ই-কমার্স প্ল্যাটফর্ম (বিইসিপি) কতৃক আয়োজিত প্রথম মিলন মেলা। মেলায় ছবি স্পন্সর হিসেবে ছিলেন এস ক্লিক ফোটোগ্রাফি। এডমিন প্যানেল মধ্যে ছিলেন, নিপু হাসান, রোকসানা রলি, তানিয়া ইসলাম, রিতা সুলতানা।

মডারেটর প্যানেল ছিলেন, মো. সোহেল, ফাহিমা আকতার মাহি, শেখ মামুন এবং রাইজিং স্টার প্যানেল, তানিয়া ইসলাম, আশরাফ উদ্দীন মিন্টু, উম্মে হাবিবা আরশিন, শাফায়েত হোসেন।

পূর্ববর্তী নিবন্ধটিসিবির ডাল-তেল মুদি দোকানে
পরবর্তী নিবন্ধপঞ্চাশ হাজার ইয়াবাসহ আটক ৫