ফুলকিতে ছোটদের বৈশাখী মেলা শুরু

| শনিবার , ২৭ এপ্রিল, ২০২৪ at ৯:৪০ পূর্বাহ্ণ

বছর ঘুরে এলো বৈশাখ। বৈশাখ এলেই আমাদের মন কেমন একটা উৎসবের আমেজে মেতে ওঠে। প্রকৃতির রূপ বদলের সাথে সাথে ফুলকি অঙ্গন জুড়ে চলে সাজ সাজ রব। ছোটবড় সবাই মিলে চলতে থাকে দারুণ সব কর্মযজ্ঞের আয়োজন। এবছরের মেলা একটু দেরিতে হলেও তার ব্যতিক্রম হবে না।

গতকাল শুক্রবার সকাল সাড়ে ৯ টায় ফুলকির সুগতপ্রসাদ বড়ুয়া মুক্ত মঞ্চে উদ্বোধনী অনুষ্ঠানে সোনারতরীর শিক্ষার্থীদের পরিবেশনায় সঙ্গীত, নৃত্য ও নাটক পরিবেশন করা হয়। অংশগ্রহণকারী শিশুদের নিয়ে বৈশাখী মেলার উন্মোচন করেন সর্বাধ্যক্ষা শীলা মোমেন। ছোটদের বৈশাখী মেলায় কুটুমকাটাম, খেলামেলা, আঁকিবুকি, বইমেলা স্টলে শিক্ষার্থী ও অভিভাবকদের সরব উপস্থিতি লক্ষ করা যায়। এদিন বিকাল সাড়ে ৩ টায় চলচ্চিত্র প্রদর্শণী ও বিকাল সাড়ে ৫ টায় জাদু প্রদর্শনী করেন শিল্পী রাজীব বসাক।

এছাড়াও দ্বিতীয় দিন আজ শনিবার সকাল সাড়ে ৯ টায় সহজপাঠ ও সোনারতরীর শিক্ষার্থীদের ব্রতচারী পরিবেশনা। সাড়ে ১১ টায় গল্পরাজ্যের পরিবেশনা। বিকাল ৫টায় সমাপনী অনুষ্ঠানে সহজপাঠের শিক্ষার্থীদের সাংস্কৃতিক পরিবেশনা। সমাপনী অনুষ্ঠানে অতিথি হয়ে সাথে থাকবেন, বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালক, ছড়াকার ও শিশুসাহিত্যিক আনজীর লিটন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় সম্যকের ধর্মীয় বৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণী
পরবর্তী নিবন্ধচকবাজারে শ্রমজীবী মানুষের মাঝে বিশুদ্ধ খাবার পানি বিতরণ