ফিরিঙ্গিবাজার ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন

স্বপন সভাপতি, ফারুক সাধারণ সম্পাদক

আজাদী প্রতিবেদন | রবিবার , ১২ ফেব্রুয়ারি, ২০২৩ at ৬:১৮ পূর্বাহ্ণ

নগরীর ৩৩ নম্বর ফিরিঙ্গিবাজার ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন গতকাল ইয়াকুব আলী দোভাষ বালিকা উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়। সম্মেলনের প্রথম অধিবেশন পর দ্বিতীয় পর্বে হয় কাউন্সিল অধিবেশন। দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলরদের কণ্ঠ ভোটে স্বপন কুমার মজুমদার সভাপতি ও ফারুক আহমদ সাধারণ সম্পাদক নির্বাচিত হন। সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, বিএনপি রাষ্ট্র সংস্কারের দোহাই দিয়ে রাজপথ গরম করতে চায়। কিন্তু তারা জানে না যে, সবার আগে তাদের দলের সংস্কার না হলে কোনো দিন রাষ্ট্রীয় ক্ষমতার মুখ দেখবে না। কেননা তাদের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ক্ষমতা দখল আইনগতভাবে অবৈধ ও অসাংবিধানিক। একইভাবে দলটিরও সাংবিধানিক ভিত্তি নেই। তাই এই দলের সংস্কার না হলে তারা কীভাবে জনগণের কাছে ভোট চাইবেন?

বিশেষ অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, বাংলাদেশে তিন কোটিরও বেশি মানুষ আওয়ামী লীগ সরকারের ভাতা প্রদান ও অর্থনৈতিক প্রণোদনায় সরাসরি উপকার ভোগী। আমরা যদি এদের আস্থা, ভরসা ও ভালোবাসা অর্জন করতে পারি তাহলে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আবারও নৌকার বিজয় নিশ্চিত হবে।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আমরা এক ও অভিন্ন। আমাদের মধ্যে ছোটখাটো মতভেদ থাকতে পারে, কিন্তু এটা বড় কথা নয়। বড় কথা হলো দল ও দেশের অস্তিত্ব রক্ষা করা।

প্রধান বক্তা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আমাদের জন্য একটি বড় চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ মোকাবেলার শক্তি আওয়ামী লীগের আছে। কেননা রাজপথই আমাদের শক্তি। আগামী নির্বাচন পর্যন্ত আমরা জনগণকে সাথে নিয়ে রাজপথেই থাকব এবং ইনশাল্লাহ জনগণের রায় নিয়ে ধারাবাহিক চতুর্থবারের মতো ক্ষমতায় থাকব। আমাদের হারাবার কিছুই নেই। আমরা বঙ্গবন্ধু, জাতীয় চার নেতাসহ হাজার হাজার নিবেদিতপ্রাণ নেতাকর্মীকে হারিয়েছি। তারপরও আমাদের বিজয় রথ থামেনি। এই বিজয় রথের জয়যাত্রা অব্যাহত রাখতে এখন থেকে মানুষের ঘরে ঘরে যেতে হবে। কেননা মানুষ উন্নয়ন দেখে, নানান প্রাপ্তি দেখেছে। এই উন্নয়ন ও প্রাপ্তি যাতে ধুয়ে মুছে না যায় সেজন্য আমাদেরকে সতর্ক থাকতে হবে।

স্বপন কুমার মজুমদারের সভাপতিত্বে ও আব্দুল হাইয়ের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি নঈম উদ্দীন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, সিডিএ চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষ, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, উপদেষ্টামণ্ডলীর সদস্য সফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, আইন বিষয় সম্পাদক অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, আবুল মনছুর, ইউসুফ সরদার, হাজী বেলাল আহমদ প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধআওয়ামী লীগের নেতাকর্মীদের মাঠে থাকার নির্দেশনা