ফসলি জমিতে শিল্প-কারখানা বা বাড়ি আর নয়

মীরসরাইয়ে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি

মীরসরাই প্রতিনিধি | বুধবার , ১৩ অক্টোবর, ২০২১ at ৬:১৯ পূর্বাহ্ণ

মীরসরাই পৌরসভার ৩নং ওয়ার্ডের নোয়াপাড়া গ্রামে সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপির পিতা এস রহমানের নামে স্থাপিত এস রহমান স্কুল এন্ড কলেজের একাডেমিক ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, আমাদের মীরসরাই কৃষি প্রধান জনপদ। যে কোনো মূল্যে এখানে কৃষি জমি রক্ষা করতে হবে। শিল্প-কলকারখানা করতে হলে আমরা সকল সুবিধা নিশ্চিত করে বঙ্গবন্ধু শিল্পপার্ক করেছি সেখানে যান। আর ঘরবাড়িও তিন ফসলি জমিতে নয়।
যে কোনোভাবেই কৃষি জমি রক্ষা করতে বলে তিনি উপস্থিত উপজেলা প্রশাসন ও পৌর মেয়রকে ব্যবস্থা গ্রহণের নির্দেশনা প্রদান করেন। তিনি আরো বলেন, এই বিদ্যালয়টি এই এলাকার সেরা স্কুল হিসেবে আলো ছড়াবে তাই এই স্কুলের শিক্ষা ও অবকাঠামো সম্প্রসারণেও তিনি নানা উদ্যোগ নেয়ার কথা জানান। উল্লেখ্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন অনুষ্ঠান শেষে বাসায় ফিরে অসুস্থ হয়ে পড়েন। গত ১০ অক্টোবর বিকেলে বিদ্যালয়ের একাডেমিক ভবন উদ্বোধন শেষে বিদ্যালয় প্রাঙ্গণে এক সুধী সমাবেশ বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি এমপি পুত্র সাবেদুর রহমান সমুর সভাপতিত্বে ও স্থানীয় পৌর কাউন্সিলর নুরুন নবীর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।
সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান জসিম উদ্দিন। উপজেলা নির্বাহী অফিসার মিনহাজুর রহমান, মীরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর ভূঞা, পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হুমায়ুন কবির, মীরসরাই ইউপি চেয়ারম্যান এমরান উদ্দিন, ইছাখালী ইউপি চেয়ারম্যান নুরুল মোস্তফা প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধচন্দ্রঘোনায় গাউসিয়া কমিটির জশনে জুলুস
পরবর্তী নিবন্ধচকরিয়ার ১৪৪টি প্রাথমিক বিদ্যালয় রূপ পাচ্ছে ‘স্বপ্নের বাতিঘর’ হিসেবে