প্রশাসনের দৃষ্টি এখন চিৎমরমের দিকে

কাপ্তাইয়ে ইউপি নির্বাচন

কাপ্তাই প্রতিনিধি | শুক্রবার , ২৬ নভেম্বর, ২০২১ at ৩:১৮ অপরাহ্ণ

রাঙামাটি পার্বত্য জেলার কাপ্তাই উপজেলার ৩নং চিৎমরম ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৮ নভেম্বর রবিবার।

এই নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী হলেন ওয়েশ্লিমং চৌধুরী। আর টেবিল ফ্যান প্রতীকে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হলেন বর্তমান চেয়ারম্যান খাইসাঅং মারমা।

চেয়ারম্যান পদে প্রার্থী ২ জন হলেও প্রশাসনের দৃষ্টি এখন চিৎমরম ইউনিয়নের দিকে। এই নির্বাচনকে ঘিরে যাতে কোনোরকম অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য প্রশাসন তৎপর রয়েছে বলে জানা গেছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা তানিয়া আক্তার বলেন, “সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে প্রশাসনিক সব রকম ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এখানে কেউ যাতে প্রভাব খাটাতে না পারে সেজন্য পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত রয়েছেন।”

কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান বলেন, “চিৎমরম ইউনিয়নে গত ১১ নভেম্বর নির্বাচন হওয়ার কথা ছিল কিন্ত গত ১৬ অক্টোবর মনোনয়নপত্র জমা দিয়ে বাড়ি আসার পর রাতে চেয়ারম্যান প্রার্থী নেথোয়াই মারমা খুন হন। এ কারণে নির্বাচনের তারিখ পরিবর্তন করে ২৮ নভেম্বর পুনঃনির্ধারণ করা হয়েছে।”

২৮ নভেম্বর কাপ্তাই উপজেলায় শুধু চিৎমরম ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনকে ঘিরে সকল প্রার্থী এবং ভোটারদের মধ্যেও উৎকণ্ঠা রয়েছে। প্রার্থী এবং ভোটারদের প্রত্যাশা নির্বাচনের আগে এবং পরে পর্যাপ্ত সংখ্যক পুলিশ নিয়োগ করা হোক।

এ ব্যাপারে চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী বলেন, “চিৎমরম ইউপি নির্বাচনকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে। এই নির্বাচনকে ঘিরে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।”

নির্বাচনের আগে এবং পরে পুরো এলাকায় যৌথবাহিনীর টহল থাকবে বলেও জানানক তিনি।

পূর্ববর্তী নিবন্ধবিসিবির এ কেমন পেশাদারিত্ব !
পরবর্তী নিবন্ধটেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা ডাকাত নিহত