প্রধানমন্ত্রীর নির্দেশনা, সিআরবিতে হাসপাতাল হবে না : রেলমন্ত্রী

আজাদী প্রতিবেদন | সোমবার , ৫ ডিসেম্বর, ২০২২ at ৬:১৪ পূর্বাহ্ণ

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, নগরীর সিআরবিতে হাসপাতাল না করার জন্য প্রধানমন্ত্রী আমাকে নির্দেশ দিয়েছেন। সেখানে হাসপাতাল হবে না, হাসপাতাল হবে রেলের অন্য জায়গায়।

গতকাল নগরীর পলোগ্রাউন্ড মাঠের জনসভায় চট্টগ্রামবাসীকে আশ্বস্ত করে তিনি বলেন, চট্টগ্রামের মন্ত্রী-এমপিরা আমার কাছে গিয়েছিলেন। তারা বলেছেন, এই সিআরবি চট্টগ্রামের ফুসফুস। এখানে হাসপাতাল না করে অন্য জায়গায় করার জন্য। ওই সময় আমি উনাদেরকে আশ্বস্ত করেছিলাম। পরবর্তীতে প্রধানমন্ত্রী আমাকে নির্দেশনা দিয়েছেন সিআরবিতে হাসপাতাল না করার জন্য।

রেলমন্ত্রী বলেছেন, চট্টগ্রামের সকল পর্যায়ের নেতা ও মানুষ যেহেতু চায় না, তাই প্রধানমন্ত্রী সিআরবিতে হাসপাতাল না করতে নির্দেশনা দিয়েছেন। রেলের অন্য জায়গায় হাসপাতালটি নির্মিত হবে। তিনি বলেন, আমরা এমন কোনো প্রকল্প চাই না, যেটি জনগণের বিপক্ষে যায়।

মন্ত্রী এ সময় বলেন, চট্টগ্রাম-কঙবাজার রেললাইন প্রকল্পের কাজও প্রায় শেষ পর্যায়ে। আমরা আশা করছি, আগামী বছরের জুনে কঙবাজারে ট্রেন চালানো যাবে।
উল্লেখ্য, ২০২১ সালের জুন থেকে সিআরবিতে হাসপাতাল নির্মাণের বিরোধিতা করে আসছেন চট্টগ্রামের বিশিষ্টজনেরা। বিভিন্ন সময় সিআরবিতে মানববন্ধনও করেছেন তারা। তাদের সঙ্গে যোগ দেন চট্টগ্রামের সাধারণ মানুষ। এক বছরের বেশি সময় আন্দোলন করার পর সরকারের পক্ষ থেকে প্রকল্পটি অন্যত্র সরিয়ে নেয়ার সিদ্ধান্ত নেয়া হলো। এই ঘোষণার সাথে সাথে মাঠে হাততালি দিতে থাকে জনতা।

নাগরিক সমাজ চট্টগ্রাম : রেলমন্ত্রীর ঘোষণা শুনে সিআরবি নিয়ে আন্দোলন করা নাগরিক সমাজ চট্টগ্রামের চেয়ারম্যান প্রফেসর ড. অনুপম সেন এবং সদস্য সচিব অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন এবং কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। সিআরবিতে অবিলম্বে বঙ্গমাতার নামে জাতীয় উদ্যান বাস্তবায়ন করার দাবি জানান তারা।v

পূর্ববর্তী নিবন্ধতোঁয়ারার লাই আঁর পেট পুরের
পরবর্তী নিবন্ধবিদেশি জাহাজগুলোকে চট্টগ্রাম বন্দর ছেড়ে যাওয়ার পরামর্শ