তোঁয়ারার লাই আঁর পেট পুরের

আজাদী প্রতিবেদন | সোমবার , ৫ ডিসেম্বর, ২০২২ at ৬:১৩ পূর্বাহ্ণ

দীর্ঘ এক দশক পর গতকাল বিকাল ৩টা ৪৫ মিনিটে চট্টগ্রামের পলোগ্রাউন্ডে বক্তব্য দিতে ওঠে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা লাখো জনতার উদ্দেশ্যে বলেছেন, ‘আসসালামু আলাইকুম! অনরা ক্যান আছন? বেয়াগ্‌গুন গম আছন নি? তোঁয়ারার লাই আঁরতে পেট পুরের। ইতেল্লাই আই আইস্‌সিদি।’ এসময় জনসভাস্থল থেকে সমস্বরে নেতাকর্মীরাও প্রধানমন্ত্রীকে হাত তুলে সালাম জানিয়ে ‘গম আছি বলে’ জবাব দেন এবং প্রধানমন্ত্রী কেমন আছেন জানতে চান।

গতকাল রোববার চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে এই জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, এই চট্টগ্রামের সাথে আমার অনেক স্মৃতি। করোনার কারণে দীর্ঘদিন সমাবেশ করতে পারিনি। তাই আপনাদের কাছে ছুটে আসলাম। এই স্মৃতিময় চট্টগ্রামে আমরা বারবার ছুটে আসতাম। আমার বাবা জাতির জনক বঙ্গবন্ধু যখন জেল থেকে মুক্তি পেতেন আমাদের চট্টগ্রামে বেড়াতে নিয়ে আসতেন। ৬১ সাল থেকে অনেকবার এসেছি। তাই চট্টগ্রামের কথা সবসময় মনে পড়ে।

প্রধানমন্ত্রী আরও বলেন, চট্টগ্রামে আসলেই ছুটে যেতাম এম এ আজিজ চাচা, জহুর আহমেদ চাচার বাসায়। এখন তারা নেই। সব স্মৃতি মনে আছে। এখানে এলেই মনে পড়ে সব নেতাকর্মীর কথা। এখানে আসতে পেরে আমি আনন্দিত।

এর আগে বিকেল ৩টা ৭ মিনিটের দিকে হাজার হাজার নেতাকর্মীর অপেক্ষার প্রহর শেষে পলোগ্রাউন্ডের জনসভায় এসে উপস্থিত হন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তাকে ফুল ও করতালির মধ্য দিয়ে বরণ করে নেন দলের নেতাকর্মীরা।

পূর্ববর্তী নিবন্ধফখরুল সাহেব, খসরু সাহেব, দেখে যান জনপ্রিয়তা কাকে বলে
পরবর্তী নিবন্ধপ্রধানমন্ত্রীর নির্দেশনা, সিআরবিতে হাসপাতাল হবে না : রেলমন্ত্রী