প্রতিষ্ঠাবার্ষিকীতে দক্ষিণ জেলা ওলামা দলের আলোচনা সভা

| শনিবার , ১ অক্টোবর, ২০২২ at ১১:৩৩ পূর্বাহ্ণ

সাবেক মন্ত্রী ও জেলা বিএনপির সাবেক সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী বলেন, দেশ এবং জাতির বৃহত্তর স্বার্থে ওলামায়ে কেরামগণের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান দেশ এবং জাতির কল্যাণে ‘ওলাম দল’ প্রতিষ্ঠা করেছিলেন। আলেমরা সত্য এবং ন্যায় প্রতিষ্ঠার পক্ষে কাজ করে চলেছে। কিন্তু সরকার সবসময় আলেম ওলামার বিরুদ্ধে অবস্থান গ্রহণ করছে। বর্তমানে অনেক আলেম সরকারের জুলুম নির্যাতের শিকার হয়েছে। অনেক আলেমকে বিনা দোষে কারাগারে বন্ধি করে রেখেছে। জুলুম নির্যাতন হতে মুক্তি পেতে ঐক্যের বিকল্প নেই।
গতকাল শুক্রবার বিকাল ৫টায় নগরীর নিউমার্কেটস্থ দোস্ত বিল্ডিং দলীয় কার্যালয়ে ওলামা দলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম দক্ষিণ জেলা ওলামা দলের উদ্যোগে আয়োজিত শহীদ জিয়াউর রহমানের রাজনৈতিক দর্শন, ধর্মীয় মূল্যবোধ ও বর্তমান প্রেক্ষাপট শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে জাফরুল ইসলাম চৌধুরী উপরোক্ত মন্তব্য করেন।
প্রধান বক্তা জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বলেন, শহিদ জিয়াউর রহমান মনেপ্রাণে বিশ্বাস করতেন আল্লাহপাক ওলামায়ে কেরামের মাধ্যমেই জগতের মানুষকে হেদায়েতের সহজ-সরল পথ প্রদর্শন করবেন। আজ সেই আলেমগণ সরকারের কাছে সবচেয়ে বেশি নির্যাতনের শিকার হচ্ছে। এই জুলুম নির্যাতন হতে রেহায় পেতে ওলামায়ে কেরামের বৃহত্তর ঐক্য গড়ে তোলার বিকল্প নেই।
জেলা ওলামা দলের আহ্বায়ক মাও. হাফেজ ফোরকানের সভাপতিত্বে ও মাও. হাফেজ জাবের হোসাইন চৌধুরীর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন নগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আনোয়ার হোসেন লিপু, এডভোকেট কাজি মুফিজুর রহমান, মাও. তৌহিদুল ইসলাম, মাও. ইলিয়াছ, মাও. আবদুল করিম প্রমুখ। অনুষ্ঠান শেষে দেশ ও জাতির কল্যাণ কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন জেলা ওলামা দলের সদস্য মাওলানা জয়নাল আবেদীন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধএবার চট্টগ্রাম জেলায় ২০৬২ পূজামণ্ডপে উদযাপিত হবে শারদীয় দুর্গোৎসব
পরবর্তী নিবন্ধচরপাথরঘাটা ইউনিয়ন আ. লীগের ত্রি-বার্ষিক সম্মেলন