প্যারিসে উষ্ণ সংবর্ধনা পেলেন এমবাপেরাও

স্পোর্টস ডেস্ক | বুধবার , ২১ ডিসেম্বর, ২০২২ at ৭:২৩ পূর্বাহ্ণ

গত ৬০ বছরের মধ্যে প্রথম দল হিসেবে টানা দুটি বিশ্বকাপ জয়ের খুব কাছে গিয়েও অল্পের জন্য পারেনি ফ্রান্স। তবে অলিভিয়ে জিরুদ, কিলিয়ান এমবাপেদের নিয়ে সমর্থকদের উচ্ছ্বাসের কমতি নেই। দেশে ফিরে উষ্ণ সংবর্ধনা পেয়েছে দিদিয়ে দেশমের দল। কাতারের দোহা থেকে গত সোমবার স্থানীয় সময় রাত আটটায় প্যারিসের শাল দে গোল বিমানবন্দরে অবতরণ করে ফ্রান্স দলকে বহনকারী বিমান। বিষন্ন মনে বিমান থেকে নামেন এমবাপেরা।

তাদের স্বাগত জানাতে ‘ধন্যবাদ’, ‘প্যারিস তোমাদের ভালোবাসে’ লেখা সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে দাঁড়িয়ে ছিলেন বিমানবন্দরের স্টাফরা। এরপর তাদের বাসে করে নিয়ে যাওয়া হয় প্যারিসের ‘প্লাস দে লা কহদে’ স্কয়ারে। প্রচন্ড শীতের মধ্যেও সেখানে হাজির হয়েছিলেন হাজার হাজার সমর্থক। তাদের ভালোবাসায় সিক্ত হন এমবাপেরা। পরে হোটেলের ব্যালকনি থেকে হাত নেড়ে সমর্থকদের অভিবাদনের জবাব দেন কোচ দেশম ও ফ্রান্সের খেলোয়াড়রা।

এদিকে এমবাপেরা যখন দেশে ফিরে তখন একদিকে উঞ্চ অভ্যর্থনা পেলেও অপরদিকে বিক্ষুদ্ধ সমর্থকরা দাঙ্গায় লিপ্ত হয়। বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে পরাজয় মানতে না পেরে তারা দাঙ্গায় লিপ্ত হয়।

বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ার শেল ছুড়ে মারে। যদিও বিশ্বকাপ ফাইনালের পর থেকে দেশটির নিরাপত্তার জন্য ১৪ হাজার পুলিশ মোতায়েন করা হয় বিভিন্ন শহরে। কিন্তু প্যারিসে ঠিকই দাঙ্গা বাধিয়ে দিয়েছে বিক্ষুদ্ধ সমর্থকরা। তাই পুলিশকে তাদের ছত্রভঙ্গ করতে হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপ্রভাতী কাপ ফুটবল টুর্নামেন্ট সম্পন্ন
পরবর্তী নিবন্ধবিবিসির বর্ষসেরা ক্রীড়াবিদ মেসি