বিবিসির বর্ষসেরা ক্রীড়াবিদ মেসি

স্পোর্টস ডেস্ক | বুধবার , ২১ ডিসেম্বর, ২০২২ at ৭:২৪ পূর্বাহ্ণ

ক্যারিয়ারে বলতে গেলে সবকিছুই অর্জন করেছেন তিনি। বাকি ছিলো বিশ্বকাপ। এবার সেটিও নিজের করে দেখালেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। এবারের আসরের ফাইনালে ফ্রান্সকে টাইব্রেকারে ৪-২ ব্যবধানে হারিয়ে শিরোপা উঁচিয়ে ধরেন তিনি। দারুণ ফর্মে থাকা এই পিএসজি ফরোয়ার্ড পেলেন আরেকটি সুসংবাদ।

সংবাদসংস্থা বিবিসির বর্ষসেরা ক্রীড়াবিদ হিসেবে নির্বাচিত হয়েছেন তিনি। ব্যক্তিগত অর্জনে অনেক আগেই সবাইকে ছাড়িয়ে গিয়েছিলেন মেসি। বাকি ছিলো আন্তর্জাতিক অর্জন। ২০২১ সালে কোপা আমেরিকা জিতে ২৮ বছর পর আর্জেন্টিনাকে শিরোপার স্বাদ দিলেন। এরপর ২০২২ বিশ্বকাপে এসে করলেন বাজিমাত। মৌসুমের শুরু থেকে দুর্দান্ত ফর্মে থাকা এই তারকা ৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়ে দলকে এনে দেন কাঙ্ক্ষিত সেই শিরোপা।

এই মিশন সম্পন্ন করতে মেসি কি করেননি? নিজের সামর্থ্যের সবকিছু বিলিয়ে দিয়েছেন। গ্রুপপর্ব, শেষ ষোলো, কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল এবং ফাইনালে এসেও গোল করেছেন। সর্বমোট ৭ গোলের পাশাপাশি গোল করিয়েছন তিনটি। গড়েছেন বেশ কয়েকটি রেকর্ডও।

তার এই উজ্জ্বল পারফরম্যান্সের দরুণ পেয়েছেন গোল্ডেন বলের পুরস্কার। চলতি মৌসুমে ক্লাব ফুটবলেও দুর্দান্ত খেলছেন মেসি। জিতেছেন দলটির হয়ে প্রথম লিগ ওয়ানের শিরোপা। ২০২২-২৩ মৌসুমে দলটির হয়ে ১৯ ম্যাচে তার রয়েছে ১২ গোল ও ১৪ অ্যাসিস্ট।

এই বছর মেসির এমন ঝলঝলে পারফরম্যান্সের পুরস্কারও পেয়ে যাচ্ছেন তিনি। বিবিসির সেরা ক্রীড়াবিদ হিসেবে পুরস্কারের এই যাত্রা শুরু হলো পিএসজি ফরোয়ার্ডের। সামনে অপেক্ষা করছে আরও অনেক কিছুই।

পূর্ববর্তী নিবন্ধপ্যারিসে উষ্ণ সংবর্ধনা পেলেন এমবাপেরাও
পরবর্তী নিবন্ধএখন কাপ নিয়েই ঘুমান মেসি