পোল্ট্রি ফার্মে বিদ্যুৎস্পৃষ্টে দুই শিশু শ্রমিকের মৃত্যু

পেকুয়া প্রতিনিধি | মঙ্গলবার , ১৫ জুন, ২০২১ at ১১:০৪ পূর্বাহ্ণ

পেকুয়ায় একটি পোল্ট্রি ফার্মে কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ শিশু শ্রমিক নিহত হয়েছে বলে জানা গেছে। ১৩ জুন রাত সাড়ে ৯টার দিকে উপজেলার সদর ইউনিয়নের গোঁয়াখালী বটতলিয়া পাড়া গ্রামের জামাল উদ্দিনের পুত্র সাজ্জাদের মালিকানাধীন পোল্ট্রি ফার্মে এ ঘটনা ঘটে। নিহত শ্রমিকরা হলো, শহীদুল ইসলাম (১৭) ও কামরুল ইসলাম তোহা (১৬)। নিহত শহীদ রাজাখালী ইউনিয়নের বব্বত আলী পাড়া গ্রামের বাসিন্দা এবং তোহা একই ইউনিয়নের সুন্দরী পাড়া গ্রামের ইউনুছ মাঝির ছেলে।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় লোকজনের সাথে কথা বলে জানাযায়, রাত সাড়ে ৯টার দিকে ফার্মের একপাশের লাইট নষ্ট হলে ওই দুই শ্রমিক লাইট ঠিক করার চেষ্টা করে। এতে প্রথমে শহীদ বিদ্যুৎস্পৃষ্ট হয়। তাকে ছাড়াতে গিয়ে জড়িয়ে যায় আরেক শ্রমিক তোহাও। দুই শ্রমিকই ঘটনাস্থলে মারা যান।
এদিকে খবর পেয়ে পেকুয়া থানা পুলিশ দুই শ্রমিকের মরদেহ উদ্ধার করে সুরতহাল রিপোর্ট তৈরি করছেন। রাত পৌনে ১২টার দিকে এ রিপোর্ট লেখার সময় পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কানন সরকারের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘এইমাত্র তাদের লাশ থানায় নিয়ে আসা হয়েছে। এখন সুরতহাল রিপোর্ট তৈরি করা হচ্ছে তারপর ময়নাতদন্তের জন্য কঙবাজার সদর হাসপাতালে মর্গে পাঠানো হবে। প্রাথমিকভাবে বিদ্যুৎষ্পৃষ্ট হয়ে মৃত্যুর খবর পাচ্ছি তবে ময়না তদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর আসল রহস্য উদঘাটন হবে।’ এ বিষয়ে জানতে ‘সাজ্জাদ পোল্ট্রি ফার্মের’ মালিক সাজ্জাদ হোসেনের সাথে রাত ১২টা পর্যন্ত বহুবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

পূর্ববর্তী নিবন্ধ১৩ লাখ টাকা বকেয়া পৌরকর ও ট্রেড লাইসেন্স ফি আদায়
পরবর্তী নিবন্ধকসমোপলিটান লায়ন্স ক্লাবের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন