পোর্ট সিটি ভার্সিটির টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগে সেমিনার

| শনিবার , ২৫ মার্চ, ২০২৩ at ৮:৪৩ পূর্বাহ্ণ

পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভাসিটির টেক্সটাইল বিভাগ এবং ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেলের সমন্বয়ে গতকাল সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে ‘দি আর্ট এন্ড মডার্ন সায়েন্স অফ উইভিং ক্লথ এ্যান্ড দেয়ার ম্যানুফাকচারিং’ শীর্ষক এক সেমিনার আয়োজন করা হয়।

সেমিনারে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরল আনোয়ার। তিনি বলেন, বিজ্ঞান পরিবর্তনশীল ও গতিশীল। বিজ্ঞানের সুষ্ঠু প্রয়োগের মাধ্যমে আমাদের কাপড়ের উৎপাদনশীলতা বহুগুণ বৃদ্ধি পেয়েছে।

বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার মফজল আহমেদ।

তিনি বলেন, টেক্সটাইল শিল্পে কাপড়ের বুননপ্রক্রিয়া একটি অপরিহার্য অংশ। এর উৎকর্ষ সাধনই পারে আমাদের বৈশ্বিক প্রতিযোগিতার বাজারে এগিয়ে রাখতে। প্রধান বক্তা ছিলেন ওয়েল ফ্যাব্রিকের উইভিং বিভাগের ডেপুটি জেনারাল ম্যানেজার ফয়সাল আহমদ। তিনি উইভিং প্রক্রিয়ার মাধ্যমে কাপড় উৎপাদনের ইতিহাস ও ক্রমবিবর্তন নিয়ে আলোকপাত করেন। বিভাগীয় চেয়ারম্যান জুবায়ের বিন সায়েদ অলির সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন বিভাগীয় শিক্ষক এবং প্রায় শতাধিক শিক্ষার্থী।

তিনি বলেন, শিক্ষার্থীরা পাশ করার পর যেন পেশাগত জীবনে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারে সেই লক্ষ্যে বিশ্ববিদ্যালয় নিয়মিত সেমিনার, কর্মশালা ইত্যাদি আয়োজন করে যাচ্ছে। তিনি সকলকে ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে সেমিনারের সমাপ্তি ঘোষণা করেন। সেমিনারের শেষ পর্যায়ে প্রধান বক্তার হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন অতিথিবৃন্দ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধকালুরঘাট সেতু সূর্যসেনের নামে করার দাবিতে স্মারকলিপি
পরবর্তী নিবন্ধবাঁশবাড়িয়ায় ১১টি গ্রামীণ সড়ক উদ্বোধন