পোর্ট সিটি ভার্সিটিতে নবীনবরণ

| সোমবার , ২৩ মে, ২০২২ at ১০:৩৯ পূর্বাহ্ণ

পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সামার-২০২২ ট্রাইমেস্টারে ভর্তিকৃত শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠান গতকাল রোববার বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানিসম্পদ উপমন্ত্রী ও পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা একেএম এনামুল হক শামীম এমপি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরল আনোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বোর্ড অব ট্রাস্টিজের সদস্য আলী আজম স্বপন, মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, কোষাধ্যক্ষ প্রফেসর ড. গণেশ চন্দ্র রায়, প্রফেসর ড. ইঞ্জিনিয়ার মফজল আহমদ, প্রফেসর ড. মো. ফসিউল আলম, প্রফেসর ড. সুদীপ পাল, প্রফেসর ড. দেলোয়ার হোসেন, প্রফেসর মাঈনুল হাসান চৌধুরী, প্রফেসর মোহাম্মদ আনোয়ারুল আজিম প্রমুখ।

নবীনবরণ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ১৬৪ জন মেধাবী শিক্ষার্থীকে রত্নগর্ভা বেগম আশ্রাফুন্নেসা ফাউন্ডেশন থেকে বিভিন্ন ক্যাটাগরিতে বৃত্তি প্রদান করা হয়। এছাড়া বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচের ৫ জন কৃতী শিক্ষার্থী এবং প্রতিষ্ঠাকালীন শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের মধ্য থেকে ১২ জনকে দেওয়া হয় স্মারক ক্রেস্ট ও সম্মাননাপত্র। অনুষ্ঠানে পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের পরিবেশনায় পরিবেশিত হয় এক মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পানিসম্পদ উপমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন বাস্তবায়নে পোর্ট সিটি ভার্সিটি কাজ করছে। স্বল্প ব্যয়ে গুণগত মানের উচ্চশিক্ষা প্রদানের মাধ্যমে চট্টগ্রামের তরুণ শিক্ষার্থীদের দক্ষ মানবসম্পদে পরিণত করার পরিকল্পনা নিয়ে আমরা এ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছি। সে পরিকল্পনা বাস্তবায়ন হওয়ায় বর্তমানে এ বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের শিক্ষার্থী এবং অভিভাবকদের কাছে নির্ভরতার প্রতীকে পরিণত হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধদক্ষিণ জেলা যুবলীগের সম্মেলনের ভেন্যু পরিদর্শনে হুইপ সামশুল হক
পরবর্তী নিবন্ধইউপি সচিবরা আন্তরিক হলে গ্রাম আদালতের কার্যক্রম বেগবান হবে