পেকুয়ায় ১৪৪ ধারা জারি

আওয়ামীলীগ বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি

পেকুয়া প্রতিনিধি | রবিবার , ২৮ আগস্ট, ২০২২ at ৬:২৪ পূর্বাহ্ণ

পেকুয়ায় আওয়ামীলীগ বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচির কারণে আজ ২৮ আগস্ট ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। গত রাত ১২ টায় উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পূর্বিতা চাকমা স্বাক্ষরিত একটি বিশেষ বিজ্ঞপ্তির মাধ্যমে এই ১৪৪ ধারা জারি করা হয়।
এছাড়াও মাইকিং করে আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক ও শান্তিপূর্ণ সহ অবস্থান বজায় রাখার স্বার্থে ২৮ আগষ্ট পেকুয়া উপজেলার সিকদার পাড়া স্টেডিয়াম থেকে চৌমুহনী হয়ে পেকুয়া আলহাজ্ব কবির চৌধুরী বাজার পর্যন্ত সকল ধরণের সভা সমাবেশ ও মিছিল নিষিদ্ধ ঘোষণা করা হয়।
জানা গেছে, ২৮ আগষ্ট পেকুয়া উপজেলা বিএনপির উদ্যোগে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে কেন্দ্রিয় কর্মসূচির অংশ হিসেবে একটি বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়। অপরদিকে একইদিন পেকুয়া চৌমুহনী চত্ত্বরে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে একটি শোক সমাবেশের ডাক দেয়া হয়। এই প্রেক্ষিতে ২৭ আগস্ট রাত সাড়ে ৯ টার দিকে মহড়া দিতে পেকুয়া চৌমুহনী এলাকায় আওয়ামীলীগের নেতা-কর্মী ও স্টেড়িয়াম এলাকায় বিএনপির নেতা-কর্মীরা অবস্থান নিলে পুলিশ সবাইকে সরিয়ে দেয়।
পরে রাত ১২টার দিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ২৮ আগস্ট ১৪৪ ধারা জারি করে মাইকিং করা হয়। এ বিষয়ে পেকুয়া উপজেলা নির্বাহী অফিসার পূর্বিতা চাকমার সাথে যোগাযোগ করা হলে ১৪৪ ধারা জারির বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, ‘দুই দলের পাল্টাপাল্টি কর্মসূচির প্রেক্ষিতে আইন-শৃংখলা পরিস্থিতির অবনতি হবার শংকা তৈরী হওয়ায় উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে ২৮ আগষ্ট সকাল ৬ টা থেকে রাত ৯ টা পর্যন্ত সকল ধরণের রাজনৈতিক সভা সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।’

পূর্ববর্তী নিবন্ধবিএনপি-রাজাকারদের নয়, আওয়ামী লীগের দখলে থাকবে রাজপথ
পরবর্তী নিবন্ধআমরা একটা নিরপেক্ষ নির্বাচন চাই : ফখরুল