পেকুয়ায় দেড় কোটি টাকার ইয়াবাসহ গ্রেপ্তার ৭

পেকুয়া প্রতিনিধি | রবিবার , ১২ ডিসেম্বর, ২০২১ at ৮:২২ অপরাহ্ণ

কক্সবাজারের পেকুয়ায় গোপন সংবাদের ভিত্তিতে ইয়াবার একটি বড় চালান জব্দ করেছে পুলিশ।

এসময় প্রায় দেড় কোটি টাকার ইয়াবা সহ ৭ কারবারিকে আটক করেছে পুলিশ।

একই সময় ইয়াবা পাচারকাজে ব্যবহৃত প্রিমিও ব্র্যান্ডের একটি কার ও দু’টি মোটরসাইকেল জব্দ করা হয়।

পেকুয়া থানা সূত্র জানায়, আজ রবিবার (১২ ডিসেম্বর) সকাল ৭টার দিকে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলীর নেতৃত্বে পুলিশের একটি চৌকস দল গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে পেকুয়া সদর ইউনিয়নের আঞ্চলিক মহাসড়কের নুইন্যা-মুইন্যা ব্রিজের উপর অবস্থান নেয়।

এসময় কক্সবাজারের দিক থেকে আসা একটি প্রাইভেট কার ও দু’টি মোটর সাইকেলে তল্লাশি চালায় পুলিশ।

পরে ওই গাড়ি থেকে ৫০ হাজার ইয়াবা সহ ৭ ইয়াবা কারবারিকে আটক করে পুলিশ।

আটককৃতরা হলো চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার সুলতান আহমদের ছেলে ওমর ফারুক (২৯), মৃত নবী হোছেনের ছেলে শহীদুল ইসলাম (২৮), আলী আহমদের ছেলে জয়নাল আবেদীন (৪৮), মাহবুবুল আলমের ছেলে রিদুয়ানুল করিম (২২), আবদু ছবুরের ছেলে মো. সজিব (২৩), মো. রাজু (২৭) এবং মৃত সাধন চৌধুরীর ছেলে ডাবলু চৌধুরী (৪১)। তাদের বাড়ি আমিরাবাদ ও সুখছড়ি ইউনিয়নের সুন্নিয়া পাড়া ও সুখছড়ি গ্রামে।

এ বিষয়ে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, “নির্ভরযোগ্য তথ্যের ভিত্তিতে ইয়াবার একটি বিশাল চালান যাওয়ার খবরে আমরা পেকুয়া সদরস্থ আঞ্চলিক মহাসড়কের নুইন্যা-মুইন্যা ব্রিজ এলাকায় অভিযান চালাই। এসময় একটি প্রাইভেট কারে করে পরিবহন করে নিয়ে যাওয়ার সময় ৫০ হাজার ইয়াবা সহ ৭ কারবারিকে আটক করে থানায় নিয়ে আসি। পরে তাদেরকে জিজ্ঞাসাবাদকালে তারা জানায়, তারা বিক্রির উদ্দেশ্যে ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট কক্সবাজারের উখিয়ার কোর্টবাজার থেকে ক্রয় করে পেকুয়া হয়ে চট্টগ্রামের লোহাগাড়ায় নিয়ে যাচ্ছিল। পরবর্তীতে সুযোগ বুঝে তারা সেই চালান চট্টগ্রাম ও ঢাকায় পৌঁছে দেয়। ইতোপূর্বেও একই সিন্ডিকেট ইয়াবার বড় চালান চট্টগ্রাম ও ঢাকায় পৌঁছে দেয় বলে স্বীকার করে তারা।”

গ্রেপ্তারকৃত ইয়াবা কারবারিদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পেকুয়া থানায় মামলা রুজু করা হয়েছে। আজ রবিবার তাদেরকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়।

পূর্ববর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় সড়ক দুর্ঘটনায় আহত শিশুর মৃত্যু
পরবর্তী নিবন্ধদিনে ইউটিউবার, রাতে চোর