পৃথিবীকে বাসযোগ্য রাখতে পরিবেশের প্রতি মনোযোগ দিতে হবে

নাফিসা অ্যাপারেলসের বিশ্বপরিবেশ দিবস উদযাপন

| শনিবার , ৫ জুন, ২০২১ at ৬:৩৯ অপরাহ্ণ

‘প্রকৃতিকে সংরক্ষণ করি, প্রজন্মকে সম্পৃক্ত করি’ এ স্লোগানে সামনে রেখে নানা আয়োজনে বিশ্ব পরিবেশ দিবস পালন করেছে ফোর এইচ গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান নাফিসা অ্যাপারেলস লিমিটেড। এ প্রতিষ্ঠানটির কার্যালয়ে র‌্যালি আলোচনা সভার আয়োজন করা হয়।
নাফিসা অ্যাপারেলস লিমিটেডের কারখানা ব্যবস্থাপক তারেক রহমানের সভাপতিত্বে অতিথি ছিলেন ফোর এইচ গ্রুপের মানবসম্পদ ও প্রশাসন বিভাগের নির্বাহী কর্মকর্তা রাজিব কুমার বৈদ্যয়। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নাফিসা অ্যাপারেলসের প্রশাসন ও মানবসম্পদ বিভাগের বিভাগীয় প্রধান এ.এইচ.এম হাবিব উল্লাহ, সহকারী নির্বাহী কর্মকর্তা (পরিবেশ) মো. আরমান হোসেনসহ অন্যান্য বিভাগের বিভাগীয় প্রধানগণ, পরিবেশ ব্যবস্থা কমিটি, অংশগ্রহণকারী কমিটি, সেইফ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় রাজিব কুমার বৈদ্যয় বলেন, “আমাদের আজকের এ পৃথিবীকে বাসযোগ্য রাখতে পরিবেশ ও প্রতিবেশের প্রতি মনোযোগ দিতে হবে। পরিবেশ, প্রকৃতি ও জীববৈচিত্র্য ধ্বংস করে মানুষজাতি টিকে থাকতে পারবে না।” তাই পরিবেশ দূষণ মোকাবিলা করার জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান তিনি।
সভাপতির বক্তব্যে তারেক রহমান বলেন, “পরিবেশে বিপর্যের এই মুহূর্তে সকলে যদি ঐক্যবদ্ধভাবে কাজ না করি তাহলে পরিবেশের মহা বিপর্যয় রোধ করা সম্ভব নয়। শিল্পায়নের এ যুগে কালকারখানা থেকে শুরু করে সর্বক্ষেত্রে পরিবেশকে প্রাধান্য দিতে হবে। এজন্য সবসময় পরিবেশকে সমান গুরুত্ব দিয়ে যাচ্ছে ফোর এইচ গ্রুপ। আমরা পরিবেশ রক্ষার্থে নানাবিধ কর্মসূচি পালন করে আসছি।”
আলোচনা সভার আগে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি সড়ক প্রদক্ষিণ করে কারখানায় এসে শেষ হয়।

পূর্ববর্তী নিবন্ধরোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে নিহত ২
পরবর্তী নিবন্ধচন্দনাইশে কাভার্ডভ্যানের চাপায় সাইকেল আরোহী কিশোর নিহত