পূর্ব ঘোষণা ছাড়াই গ্যাস সরবরাহ বন্ধ

আন্দরকিল্লা জামালখান রহমতগঞ্জে দুর্ভোগ

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২০ জুলাই, ২০২১ at ৬:৪৬ পূর্বাহ্ণ

পূর্ব ঘোষণা ছাড়াই হঠাৎ গ্যাস সরবরাহ বন্ধ করায় বিপাকে পড়েন আন্দরকিল্লাসহ আশেপাশের এলাকার কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (কেজিডিসিএল) অসংখ্য গ্রাহক। গতকাল সোমবার বিকেল সোয়া চারটা থেকে নগরীর রহমতগঞ্জ, আন্দরকিল্লা, মোমিন রোড, জামাল খান এলাকায় গ্যাস ছিল না বলে গ্রাহকদের কাছ থেকে অভিযোগ পাওয়া গেছে। সর্বশেষ রাত পৌনে ১০টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত রহমতগঞ্জ এলাকায় গ্যাস আসেনি বলে জানিয়েছেন ভুক্তভোগীরা। কর্ণফুলী গ্যাস কর্তৃপক্ষ বলছে, নগরীতে চলমান ওয়াসার পানি সরবরাহ প্রকল্পের কাজে আন্দরকিল্লা এলাকার একটি লাইন সরিয়ে নেওয়ার জন্য নতুন লাইন নির্মাণ কাজের কারণে গ্যাস সরবরাহ বন্ধ ছিল।
রহমতগঞ্জ এলাকার বাসিন্দা সুপ্রিয়া চৌধুরী বলেন, ‘বিকেলে হঠাৎ দেখি চুলো জ্বলছে না। প্রথমে মনে করেছিলাম সংযোগ লাইনে সমস্যা। পরে খোঁজ নিয়ে জানতে পারি আশেপাশের চুলোতেও গ্যাস নেই। কখন আসনে সে বিষয়েও কেউ নিশ্চিত করতে পারছিলেন না। এতে রাতের রান্না বান্না নিয়ে সন্দিগ্ধ ছিলাম।’
আরেক বাসিন্দা বলেন, ‘বিকেল থেকে চুলোতে গ্যাস নেই। রাত ৯টা ৪০ মিনিটেও চুলোতে গ্যাস আসেনি। এ বিষয়ে জানতে চাইলে কেজিডিসিএলের মহাব্যবস্থাপক (ইঞ্জিনিয়ারিং সার্ভিস) প্রকৌশলী রওনাকুল ইসলাম গতকাল সোমবার সন্ধ্যায় দৈনিক আজাদীকে বলেন, ‘ওয়াসার পানি সরবরাহ প্রকল্পের কাজের কারণে আন্দরকিল্লা এলাকায় জরুরিভাবে একটি লাইন সরিয়ে নিতে হয়েছে। যে কারণে আশেপাশের কয়েক এলাকার সরবরাহ বন্ধ রাখতে হয়েছে। এতে কিছু গ্রাহক সমস্যায় পড়েছেন। এখন লাইনের কাজ শেষ হয়েছে। ধীরে ধীরে গ্যাস সরবরাহ স্বাভাবিক হয়ে আসবে।’ তবে লাইন তৈরির কাজে নিয়োজিত এক প্রকৌশলী বলেন, ‘বিকেল ৪টা ২২ মিনিটে গ্যাস বন্ধ করা হয়েছে। সন্ধ্যা ৬ টা ৪৪ মিনিটে পুনরায় চালু করা হয়েছে। তবে ধীরে ধীরে গ্রাহকদের চুলোতে গ্যাস পৌছে যাবে বলে জানান এ কর্মকর্তা।

পূর্ববর্তী নিবন্ধপোশাক শিল্পের রপ্তানি আদেশ বাতিলের শংকা বিজিএমইএ নেতার
পরবর্তী নিবন্ধপেগাসাসের তালিকায় বাংলাদেশ ।। মন্ত্রী যা বললেন