পূর্ণাঙ্গ কার্ডিয়াক ইউনিট ও ক্যাথ ল্যাব চালুর সিদ্ধান্ত

মা ও শিশু হাসপাতাল

| মঙ্গলবার , ২৫ মে, ২০২১ at ৭:১৫ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের নতুন ভবনের ৬ষ্ঠ তলায় পূর্ণাঙ্গ কার্ডিয়াক ইউনিট ও অত্যাধুনিক ক্যাথ ল্যাব স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গতকাল সোমবার ঢাকা ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের বিশেষজ্ঞ চিকিৎসক প্রফেসর ডা. আবু তারেক ইকবালের নেতৃত্বে একটি দল হাসপাতালের প্রস্তাবিত কার্ডিয়াক ইউনিট ও ক্যাথ ল্যাব পরিদর্শন করেন। পরে হাসপাতালের পরিচালনা পরিষদের সাথে বৈঠকে সভাপতিত্ব করেন কার্যনির্বাহী কমিটির ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট সৈয়দ মো. মোরশেদ হোসেন।
সভায় আগামী ৬ থেকে ৮ মাসের মধ্যে কার্ডিয়াক ইউনিট ও ক্যাথ ল্যাব স্থাপনের সিদ্ধান্ত নেয়া হয়। এজন্য সৈয়দ মো. মোরশেদ হোসেনকে চেয়ারম্যান, কার্যনির্বাহী কমিটির সদস্য সৈয়দ আজিজ নাজিম উদ্দিনকে কো-চেয়ারম্যান, ট্রেজারার মো. রেজাউল করিম আজাদকে মেম্বার সেক্রেটারি ও হাসপাতালের শিশু আইসিইউ বিভাগের সহকারী অধ্যাপক ডা. ফাহিম হাসান রেজাকে সমন্বয়কারী করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। উল্লেখ্য, কার্ডিয়াক ইউনিট বাস্তবায়নে আনুমানিক ৫-৬ কোটি টাকা ব্যয় হবে। এর মধ্যে মেডিকেল যন্ত্রপাতি খাতে ব্যয় হবে ৩-৪ কোটি টাকা। যথাসময়ে কার্ডিয়াক ইউনিট ও ক্যাথ ল্যাব চালু করা গেলে চট্টগ্রামে হার্টের রোগীরা কম খরচে এনজিও গ্রাম, এনজিও প্লাস্টিসহ সকল চিকিৎসা সুবিধা পাবেন।
সভায় বক্তব্য দেন দাতা সদস্য ইঞ্জিনিয়ার জাবেদ আবছার চৌধুরী, সদস্য জাহিদুল হাসান, মো. সাগির, চমাশিহা মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর মোস্তাক আহমেদ, হাসপাতালের পরিচালক (প্রশাসন) ডা. মো. নূরুল হক, অটিজম ও শিশু বিকাশ কেন্দ্রের পরিচালক অধ্যাপক মাহমুদ আহমেদ চৌধুরী আরজু, বিভাগীয় প্রধান (এনেথেসিওলজি) অধ্যাপক ডা. অলক নন্দী, বিভাগীয় প্রধান (অনকোলজি) ডা. শেফাতুজ্জাহান, উপ-পরিচালক (ফিন্যান্স) মঞ্জুরুল আলম চৌধুরী, উপ-পরিচালক (প্রশাসন) মোশাররফ হোসাইন, ডা. এ কে এম আশরাফুল করিম, উপ-পরিচালক (প্রশাসন, আইসিএইচ) ডা. আবু সৈয়দ চৌধুরী, সহযোগী অধ্যাপক (সিসিইউ) অধ্যাপক ডা. শরীফ, মো. মুইজ্জুল আকবর চৌধুরী, ইঞ্জিনিয়ার অনুরুপ চৌধুরী, ইঞ্জিনিয়ার আনোয়ারুল আলম আখন্দ, সহকারী অধ্যাপক (শিশু স্বাস্থ্য) ডা. কামাল হোসেন জুয়েল, ডা. ফাহিম হাসান রেজা ও ডা. নাজিম উদ্দিন সৈকত প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধপোর্ট সিটি ইন্টারন্যাশনাল ভার্সিটির একাডেমিক কাউন্সিলের সভা
পরবর্তী নিবন্ধইসরায়েলকে আন্তর্জাতিক আদালতে বিচারের সম্মুখীন করার দাবি