পুলিশ প্রধান চৌধুরী আল-মামুনের মেয়াদ বাড়ল দেড় বছর

| মঙ্গলবার , ১০ জানুয়ারি, ২০২৩ at ৫:১৬ পূর্বাহ্ণ

পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আলমামুনের মেয়াদ দেড় বছর বাড়িয়েছে সরকার। গতকাল সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তার মেয়াদ বাড়ানোর আদেশ দেওয়া হয়। এর ফলে আগামী সংসদ নির্বাচনের সময় পুলিশ প্রধানের দায়িত্ব পালন করবেন গত ৩০ সেপ্টেম্বর আইজিপির দায়িত্বে আসা এ পুলিশ কর্মকর্তা। খবর বিডিনিউজের।

প্রজ্ঞাপনে বলা হয়, ১২ জানুয়ারি অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী দেড় বছর তিনি পুলিশ বাহিনীর প্রধানের দায়িত্বে থাকবেন। বেনজীর আহমেদ অবসরে যাওয়ার পর পুলিশের মহাপরিদর্শক হিসেবে তখনকার র‌্যাবের প্রধান চৌধুরী আল মামুনকে নিয়োগ দিয়েছিল সরকার। ২০২২ সালের ২২ সেপ্টেম্বর ওই প্রজ্ঞাপন হয়েছিল। চৌধুরী আল মামুন ৩০ সেপ্টেম্বর নতুন দায়িত্ব বুঝে নেন। চাকরির বয়সমীমা পূর্ণ হওয়ায় তার ১১ জানুয়ারি অবসরে যাওয়ার কথা। সোমবারের প্রজ্ঞাপনে তার অবসোত্তর ছুটি এবং অন্যান্য সুবিধা স্থগিত করে চুক্তিভিত্তিক নিয়োগের আদেশ দেয় সরকার।

বেনজীরের মতই পুলিশের বিশেষায়িত ইউনিট র‌্যাব থেকে আইজিপির দায়িত্বে আসেন আলমামুন। বেনজীর আইজিপি হওয়ার পর ২০২০ সালে র‌্যাব মহাপরিচালকের দায়িত্ব পান তিনি। এর আগে তিনি সিআইডি প্রধানের পদে ছিলেন। বিসিএস অষ্টম ব্যাচের কর্মকর্তা আলমামুন ২০২১ সালের ১৮ অক্টোবর গ্রেড ১ এ পদোন্নতি পান। আলমামুনের জন্ম ১৯৬৪ সালে ১২ জানুয়ারি সুনামগঞ্জের শাল্লা উপজেলার শ্রীহাইল গ্রামে। তিনি পড়াশোনা করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান বিষয়ে।

পূর্ববর্তী নিবন্ধচাকরির প্রলোভনে মাদ্রাসা ছাত্রকে যৌন নিপীড়ন
পরবর্তী নিবন্ধমহাসড়ক দখল করে ইট বালুর ব্যবসা