পুলিশ পরিদর্শকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

ধর্ষণ চেষ্টা মামলা

আজাদী প্রতিবেদন | সোমবার , ২৫ অক্টোবর, ২০২১ at ৫:০১ পূর্বাহ্ণ

নগরীর বেসরকারি কলেজের এক ছাত্রীকে জোর করে গাড়িতে তুলে হোটেলে নিয়ে ধর্ষণ চেষ্টার একটি মামলায় মিজানুর রহমান নামের পুলিশের এক পরিদর্শকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। গতকাল রোববার চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক ফেরদৌস আরা এ আদেশ জারি করেন। ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী কফিল উদ্দিন আজাদীকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, মামলাটি এখন সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে। তিনিও আদালত কর্তৃক জামিনে আছেন। তবে নিয়ম অনুযায়ী আসামির উপস্থিতিতে সাক্ষ্যগ্রহণ হয়। কিন্তু কয়েকটি ধার্য তারিখে মিজানুর রহমান গরহাজির থাকেন। এরই ধারাবাহিকতায় রোববারও তিনি অনুপস্থিত থাকেন এবং সময়ের আবেদন করেন। রাষ্ট্রপক্ষের বিরোধিতায় আদালত তা নাকচ করে দেন এবং তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।
ট্রাইব্যুনাল সূত্র জানায়, ২০১১ সালের ১২ জুলাই বেসরকারি কলেজের ওই ছাত্রী ও তার এক ছেলেবন্ধু নগরীর ফয়’স লেকে বেড়াতে গেলে পুলিশ পরিদর্শক মিজানুর রহমান তাদের দুজনকে জেরা শুরু করেন। এক পর্যায়ে জোর করে তাদেরকে গাড়িতে তুলে চকবাজার এলাকার একটি হোটেলে নিয়ে যান এবং ওই ছাত্রীকে ধর্ষণের চেষ্টা করেন। এ ঘটনায় ওই ছাত্রীর পিতা মিজানুর রহমানের বিরুদ্ধে এ মামলা করেন।
সূত্র আরও জানায়, ঘটনার সময় মিজানুর রহমান একটি মামলায় সাক্ষ্য দিতে পাঁচ দিনের ছুটিতে ব্রাহ্মণবাড়িয়ার কসবা থানা থেকে চট্টগ্রাম আসেন। কসবা থানায় দায়িত্ব পালনের আগে তিনি নগরীর পাঁচলাইশ থানায় এসআই হিসেবে কর্মরত ছিলেন। এ ঘটনার পর তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

পূর্ববর্তী নিবন্ধইতিহাস বদলে দেওয়া জয়ে বিশ্বকাপ শুরু পাকিস্তানের
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে এমবিবিএস ফাইনালে পাসের হার ৭০ শতাংশ