পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু

লোহাগাড়া ও মীরসরাই

লোহাগাড়া ও মীরসরাই প্রতিনিধি | সোমবার , ১৬ মে, ২০২২ at ৪:৫৪ পূর্বাহ্ণ

লোহাগাড়ায় ও মীরসরাইয়ে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। গতকাল রোববার সকালে লোহাগাড়ার আমিরাবাদে ও বিকালে মীরসরাইয়ের করেরহাটে এ দুর্ঘটনাগুলো ঘটেছে।
লোহাগাড়া প্রতিনিধি জানান, লোহাগাড়ার আমিরাবাদে পুকুর থেকে আবদুল্লাহ নাহিম (১২) নামে এক হেফজখানার ছাত্রের মরদেহ উদ্ধার করা হয়েছে। গতকাল রোববার দুপুরে ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের মল্লিক ছোবহান চৌধুরী পাড়ার কাজির পুকুর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। নিহত শিশু নাহিম ওই এলাকার নাজিম উদ্দিনের পুত্র ও নগরীর পাঁচলাইশ থানার হিলভিউ এলাকার আলহাজ্ব হাফিজুর রহমান এতিমখানা ও হেফজখানার হেফজ বিভাগের ছাত্র। স্থানীয় ইউপি সদস্য মো. আক্কাস ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
নাহিমের বড় ভাই আবদুল আজিজ জানান, তারা সপরিবারে চট্টগ্রাম নগরীতে থাকেন। গত শুক্রবার এক চাচাতো বোনের বিয়ে উপলক্ষে গ্রামের বাড়িতে যান। নাহিম দুপুরে আরেক বন্ধুর সাথে বাড়ির অদূরে পুকুরে গোসল করতে যায়। এ সময় অসাবধানতাবশতঃ খেলাচ্ছলে পুকুরে ডুবে যায়। অনেক খোঁজাখুঁজির পর পুকুরে ডুবন্ত অবস্থায় তাকে উদ্ধার করা হয়। পরে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে কর্তব্যরত চিকিৎসক ডা. মোহাম্মদ সোহেল জানান, শিশুটিকে হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে।
মীরসরাই প্রতিনিধি জানান, উপজেলার করেরহাট ইউনিয়নে পুকুরে ডুবে বিবি মরিয়ম (২) নামে এক শিশু মারা গেছে। গতকাল বিকালে উপজেলার ১ নং করেরহাট ইউনিয়নের বৈরয়া এলাকায় এই দুর্ঘটনা ঘটে। মরিয়ম ওই এলাকার কবির আহম্মদ ভূঁইয়া বাড়ির ফেয়ার আহমদের মেয়ে।
মরিয়মের আত্মীয় সোহেল রেজা জানান, গতকাল বিকালে বাড়ির সবাইকে ফাঁকি দিয়ে মরিয়ম হঠাৎ কোথায় চলে যায়। এরপর খোঁজাখুঁজির একপর্যায়ে ঘরের পাশের পুকুরে তার নিথর দেহ দেখতে পেয়ে উদ্ধার করে দ্রুত বারইয়ারহাট জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। গতকাল সন্ধ্যায় জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধভূমধ্যসাগর থেকে ৩২ বাংলাদেশি উদ্ধার
পরবর্তী নিবন্ধঅসাম্প্রদায়িক বাংলাদেশে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে : নওফেল