পুকুরিয়া ইউপি সচিবের ওপর সদস্যের হামলার অভিযোগ

বাঁশখালী প্রতিনিধি | বৃহস্পতিবার , ২৪ নভেম্বর, ২০২২ at ১০:৫৮ পূর্বাহ্ণ

বাঁশখালী পুকুরিয়া ইউনিয়ন পরিষদের সচিব মোহাম্মদ জাকের আহমেদকে পরিষদ কার্যালয়ে দায়িত্ব পালন পালনরত অবস্থায় একই পরিষদের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য আমজাদ হোসেনের হাতে শারীরিক লাঞ্ছিত হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল বুধবার দুপুরে পুকুরিয়া ইউনিয়ন পরিষদের কার্যালয়ে এ ঘটনা ঘটে। এ ঘটনাকে কেন্দ্র করে গতকাল বুধবার রাত ৯টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ঘটনার শিকার পরিষদের সচিব মোহাম্মদ জাকের আহমেদ ৫ জন ইউপি সদস্যকে আসামি করে থানায় মামলার প্রস্তুতি নিচ্ছে।

অপরদিকে পরিষদের ৮জন সদস্য পুকুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আসহাব উদ্দিন ও সচিব মোহাম্মদ জাকের আহমদের বিরুদ্ধে নানা অভিযোগ এনে ঘটনার পর পরই অভিযোগ দাখিল করেছে। জানা যায়, সচিব মোহাম্মদ জাকের আহমদ গতকাল বুধবার দুপুরে পরিষদের কাজ করাকালীন ইউপি সদস্যরা পরিষদের বিভিন্ন কাজের তথ্য ও জানতে চাইলে তা নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে পরিষদের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য আমজাদ হোসেন সচিবের উপর চড়াও হয় । যা পরিষদের সিসি ক্যামরাতে ধরা পড়ে। পড়ে ঘটনায় খবর পেয়ে চেয়ারম্যানের অনুরোধে পুলিশ আসে। পরে সচিবকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

বুধবার রাত ৯টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ঘটনার শিকার পরিষদের সচিব ৫ জন ইউপি সদস্যকে আসামি করে থানায় মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে। এ ঘটনায় পরিষদের ৮ সদস্য আমজাদ হোসেন, মো. এমদাদ উল্লাহ, মো. ইউনুছ, হাবিবুর রহমান মিয়া, মামুনুর রশিদ, মো. মনির উদ্দীন, ফরিদ আহমদ, মো. ফারুকুজ্জামান বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী বরাবরে অভিযোগ করেন পুকুরিয়া ইউপি চেয়ারম্যান মো. আসহাব উদ্দিন। ঘটনার ব্যাপারে পুকুরিয়া ইউপি সচিব মোহাম্মদ জাকের আহমেদ বলেন, ৩১ বছরের চাকুরি জীবনে কেউ এভাবে লাঞ্ছিত করেনি। আমি এর সুষ্ঠু বিচার ও নিরাপত্তা চাই।

অভিযুক্ত ইউপি সদস্য আমজাদ হোসেন বলেন, পরিষদের সচিব ও আমাদের মধ্যে যে সমস্যা হয়েছে তা আমরা সমাধা করেছি, চেয়ারম্যান এসে সে ঘটনাকে ভিন্নখাতে নিয়ে যাচ্ছেন। চেয়ারম্যান মো. আসহাব উদ্দিন বলেন, আজ (গতকাল) উপজেলা উন্নয়ন সভা থাকায় আমি পরিষদে ছিলাম না। সচিবের উপর হামলার খবর পেয়ে তাঁর চিকিৎসা করে আইনগত ব্যবস্থা নিতে সহযোগিতা করেছি।

এ ব্যাপারে বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী বলেন, ঘটনার ব্যাপারে অভিহিত হয়েছি, সচিব ও ইউপি সদস্যদের পক্ষ থেকে পৃথক অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে অপরাধীকে শাস্তি নিশ্চিতের ব্যবস্থা করব। বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামাল উদ্দিন বলেন, ঘটনার পর পুলিশ পরিদর্শক (তদন্ত) ঘটনাস্থল পরিদর্শন করেছে। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ইউপি সচিবের উপর হামলার ঘটনায় বাংলাদেশ ইউনিয়ন পরিষদ সচিব সমিতি বাঁশখালী শাখার ভারপ্রাপ্ত সভাপতি নোবেল ভট্টাচার্য, সম্পাদক হারুনুর রশিদ চৌধুরী এ ঘটনার নিন্দা ও অপরাধীর শাস্তি নিশ্চিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

পূর্ববর্তী নিবন্ধঅক্টোবরে নতুন এলসি কমেছে ৩৮%, নিষ্পত্তির চাপ আগের মতই
পরবর্তী নিবন্ধমহিলা কলেজ চট্টগ্রামের সুবর্ণ জয়ন্তীর লোগো উন্মোচন