পাহাড়কে আলোকিত করতে শিক্ষার মানোন্নয়ন দরকার

নাইক্ষ্যংছড়িতে অনুষ্ঠানে ডিসি তিবরীজি

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি | শনিবার , ২২ জুলাই, ২০২৩ at ৮:১১ পূর্বাহ্ণ

বান্দরবান জেলা প্রশাসক ইয়াসমিন পারভিন তিবরীজি বলেছেন, নাইক্ষ্যংছড়ির পিছিয়ে পড়া জনপদে আধুনিক মানের শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা এখন সময়ের দাবি। পাহাড়কে আলোকিত করতে শিক্ষা ব্যবস্থার মানোন্নয়ন দরকার। যাতে এখানকার পাহাড়িবাঙালি পরিবারের সকল শিশু শিক্ষা অর্জন করতে পারবে। যে শিক্ষা সকল ধর্ম, বর্ণ, গোষ্ঠি ও পেশার মানুষকে বোধ শিক্ষা দেয়। সমাজ ও রাষ্ট্রের অভাব মূছনে কাজ করে। যার মাধ্যমে পাহাড় ও সমতলের মানুষের মাঝে কোন বিভেদ থাকবে না। থাকবে শুধু শান্তি, সমপ্রীতি ও কল্যাণ।

গতকাল শুক্রবার সকাল ১১ টায় নাইক্ষ্যংছড়ি উপজেলার দোছড়ি ইউনিয়নের গুরুন্যাকাটায় বান্দরবান কালেক্টরেট স্কুল এন্ড কলেজের নাইক্ষ্যংছড়ি শাখার ভিত্তিপ্রস্তর স্থাপনকালে এসব কথা বলেন তিনি।

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, বান্দরবান অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলাপ্রশাসক (শিক্ষা ও আইসিটি)সুরাইয়া আক্তার সুইটি, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) উম্মে কুলসুম, নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার রোমেন শর্মা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শামশুদ্দিন মো. রেজা, জেলা পরিষদ সদস্য ক্যানুয়ান চাক, উপজেলা ভাইসচেয়ারম্যান মংহ্লা ওয়াই মার্মা, দোছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. ইমরান, নাইক্ষ্যংছড়ি উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাংবাদিক মাঈনুদ্দিন খালেদ, সাংবাদিক হাফিজুল ইসলাম চৌধুরী, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মুজিবুর রহমান প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধঅপরাধমুক্ত সুশিক্ষিত সমাজ গঠনে ইবাদতের উপর গুরুত্ব দিতে হবে
পরবর্তী নিবন্ধঅবশেষে নিরসন হল ২০ পরিবারের পানির সংকট