অবশেষে নিরসন হল ২০ পরিবারের পানির সংকট

রাঙ্গুনিয়া প্রতিনিধি | শনিবার , ২২ জুলাই, ২০২৩ at ৮:১২ পূর্বাহ্ণ

রাঙ্‌গুনিয়া উপজেলার বেতাগী ইউনিয়নের আন্দরঘোনা আশ্রয়ণ পল্লীর সুপেয় পানির তীব্র সংকট ছিল। পানির জন্য প্রতিদিন এই আশ্রয়ণ পল্লীতে বসবাসরত ২০ পরিবারের বাসিন্দাদের দূরদূরান্তে ছুটতে হত। ফলে সুপেয় পানির জন্য নিত্য হাহাকার লেগে থাকতো এই পল্লীর বাসিন্দাদের প্রতিটি ঘরে।

তবে তথ্যমন্ত্রীর হস্তক্ষেপে এই পল্লীর বাসিন্দাদের দীর্ঘদিনের ভোগান্তি নিরসন হয়েছে বলে জানান স্থানীয় ইউপি চেয়ারম্যান শফিউল আলম।

তিনি জানান, তথ্য ও সমপ্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপির হাত ধরে বেতাগী ইউনিয়নের প্রতিটি গ্রামে উন্নয়ন হয়েছে। এই পল্লীতে ঘরহারা মানুষের আশ্রয় হলেও সুপেয় পানির তীব্র সংকট ছিল। তবে তথ্যমন্ত্রীর হাত ধরে সেই সমস্যাও নিরসন হয়েছে। লক্ষাধিক টাকা ব্যয়ে এই পল্লীতে একটি গভীর নলকূপ স্থাপন করা হয়েছে। গতকাল নলকূপটি থেকে পানি খাওয়া শুরু করেছে বাসিন্দারা। ঘরের কাছে পানির সংস্থান হওয়ায় এসময় বাসিন্দারা তথ্যমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান।

শুধু এই পল্লীতেই নয়, বেতাগীর যেখানেই খাবার পানির সমস্যা রয়েছে, সেখানেই গভীর টিউবওয়েল দিয়ে সমস্যা সমাধান করা হয়েছে। এছাড়া বিভিন্ন মসজিদ, মন্দিরসহ সামাজিক বিভিন্ন প্রতিষ্ঠানেও একইভাবে টিউবওয়েল দিয়ে পানির সমস্যা সমাধান করা হয়েছে। সারা রাঙ্গুনিয়ার প্রতিটি এলাকায় সুপেয় পানির সমস্যা নিরসনে টিউবওয়েল স্থাপন কার্যক্রম অব্যাহত রাখা হয়েছে বলে জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধপাহাড়কে আলোকিত করতে শিক্ষার মানোন্নয়ন দরকার
পরবর্তী নিবন্ধবিনামূল্যে হার্টের চিকিৎসা-ওষুধ পেল মোহরার ৫০০ মানুষ