পাসপোর্ট থেকে ইসরায়েল প্রসঙ্গ বাদ দেওয়ায় ফখরুলের প্রশ্ন

| সোমবার , ২৪ মে, ২০২১ at ৬:০৪ পূর্বাহ্ণ

বাংলাদেশের পাসপোর্টে ‘ইসরায়েল ব্যতীত’ কথাটি বাদ দেওয়ার সরকারি সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার সকালে এক সংবাদ সম্মেলন বিএনপির মহাসচিব এই প্রশ্ন তোলেন। খবর বিডিনিউজের।
গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘যেটা আমাদের রাষ্ট্রীয় সিদ্ধান্ত বলা যেতে পারে যে, কনসেনসাস জনগণের, সব সরকারের যে, ইসরায়েল আমাদের শত্রু, পৃথিবীর শত্রু। কারণ তারা মানবাধিকারকে ধবংস করছে। অনেকে বলেন যে, প্যালেস্টাইন ইসলামী রাষ্ট্র সেই সমর্থনে। নো। আমরা ফিলিস্তিনকে সমর্থন করি, সকলে করে যে, ফিলিস্তিন রাষ্ট্র এবং তার মানুষগুলো মানুষ। বিশেষ করে শিশুরা। প্রায় একশ শিশুকে হত্যা করা হয়েছে গত কয়েকদিনে। আপনাদের মনে আছে কয়েক বছর আগে প্রায় তিন লক্ষ শিশুকে হত্যা করা হয়েছিল।’
ইসরায়েল শুধু মধ্যপ্রাচ্য নয়, গোটা বিশ্বের জন্য হুমকি উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশ সরকার কেন এই নতুন করে প্রেম করতে যাচ্ছে ইসরায়েলের সঙ্গে? দেশটির বিষয়ে বিএনপির অবস্থান তুলে ধরে মির্জা ফখরুল বলেন, আমরা স্পষ্ট করে বলতে চাই, ইসরায়েলে বিএনপির কোনো সম্পর্ক নাই। ইসরায়েলের বিরোধী অবস্থান আমাদের। আমরা স্ট্রেটকাট বলতে চাই- আমরা বরাবরই ছিলাম, আমরা এখনো আছি। শুক্রবার দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠকে ফিলিস্তিনিদের ওপর ইসরায়েল বাহিনীর হামলার ঘটনার নিন্দা জানানো হয়েছে বলে জানান বিএনপি মহাসচিব।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রাম থেকে সাত জোড়া ট্রেন চলবে আজ
পরবর্তী নিবন্ধভারত ফেরতদের নিয়ে নতুন দুশ্চিন্তা