পাসপোর্ট করতে এসে রোহিঙ্গা যুবক আটক

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ৪ ফেব্রুয়ারি, ২০২২ at ৬:২৩ পূর্বাহ্ণ

নগরীর বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসে পাসপোর্ট করতে আসা মোহাম্মদ আরমান (১৯) নামের এক মিয়ানমারের নাগরিককে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুর সোয়া ১২টার দিকে তাকে আটক করা হয়।
বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিস চট্টগ্রামের সহকারী পরিচালক মো. এনায়েত উল্লাহ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, জিজ্ঞাসাবাদে আরমান জানিয়েছে, তার বয়স যখন আনুমানিক ৮-৯ বছর ছিল তখন মিয়ানমার থেকে বাংলাদেশে আসে সে। তার মা, ভাই-বোন ২০১৭ সালে বাংলাদেশে আসে। তারা এখন বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে অবস্থান করছে।
ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া বলেন, আটক রোহিঙ্গা যুবকের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলা করা হচ্ছে। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাকে আদালতে পাঠানো হবে।
জানা যায়, সন্দ্বীপের ৭ নম্বর ওয়ার্ডের হরিশপুর গ্রামের ফয়সাল আমীন ও মারজান দম্পতির ঠিকানায় পাসপোর্টের আবেদনপত্রের সঙ্গে জন্ম নিবন্ধন সনদ, মায়ের জাতীয় পরিচয়পত্র ও জাতীয়তা সনদ দাখিল করে ২ নম্বর কাউন্টারে ইন্টারভিউ সম্পন্ন করতে গেলে কর্মকর্তাদের সন্দেহ হয়। এরপর ৪ নম্বর কাউন্টারে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতরের সরবরাহ করা এসএএসের মাধ্যমে অফিস সহায়ক লিয়াকত আলী আঙুলের ছাপ যাচাই করে দেখেন ২০১৭ সালের ১০ আগস্ট আরমান বাবার নাম সৈয়দ আলম উল্লেখ করে কঙবাজার রোহিঙ্গা ক্যাম্পে নিবন্ধন করেন। এরপর তাকে আটক করে ডবলমুরিং থানায় সোপর্দ করা হয়।

পূর্ববর্তী নিবন্ধকলেজ পড়ুয়া দুইবোন গুরুতর দগ্ধ
পরবর্তী নিবন্ধএই প্রাপ্তি চট্টগ্রামবাসীকে উৎসর্গ করলাম