কলেজ পড়ুয়া দুইবোন গুরুতর দগ্ধ

রান্নাঘরের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ৪ ফেব্রুয়ারি, ২০২২ at ৬:২৩ পূর্বাহ্ণ

নগরীর বাকলিয়া থানার রাহাত্তারপুল বিসমিল্লাহ টাওয়ার নামে ৭ তলা একটি ভবনের পঞ্চম তলায় রান্নাঘরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে গুরুতর দগ্ধ হয়েছেন দুইবোন। তারা হলেন চন্দনাইশ উপজেলার প্রবাসী আলাউদ্দীন খালেদের মেয়ে সাবরিনা খালেদ (২৩) ও সামিয়া খালেদ (১৮)। তারা যথাক্রমে হাজী মুহাম্মদ মহসিন কলেজের ইংরেজি বিভাগ ও এইচএসসি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে ভবনটির পঞ্চম তলার একটি ফ্ল্যাটের দরজা ভেঙে যাওয়ার পাশাপাশি পাশের দুটি ফ্ল্যাটের দরজা ও জানালার কাচ ভেঙে পড়েছে।
পুলিশ ও ফায়ার সার্ভিসের ধারণা, ঘরে জমে থাকা গ্যাস থেকে এ বিস্ফোরণের ঘটনা ঘটতে পারে। প্রতিবেশী ও স্বজনদের সাথে কথা বলে জানা গেছে, দুই বোন এ বাসায় থেকে পড়াশোনা করতেন। তাদের বাবা প্রবাসী এবং মা গ্রামের বাড়ি ও শহরের বাসায় যাওয়া আসা করে থাকতেন।
বাকলিয়া থানার ওসি রাশেদুল হক জানান, সকাল সাড়ে ১১টার দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। স্থানীয় লোকজন আহত দুই তরুণীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করেছে। সেখানে তারা চিকিৎসাধীন আছেন। দগ্ধ দুই বোনের শরীরের প্রায় ৫০ শতাংশ পুড়ে গেছে বলে চমেক হাসপাতালের চিকিৎসকের বরাত দিয়ে ওসি জানান।
চন্দনপুরা ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. শহিদুল ইসলাম বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমাদের দুটি টিম ঘটনাস্থলে যায়। এর আগেই এলাকাবাসী আগুন নিভিয়ে ফেলে। প্রাথমিকভাবে মনে হচ্ছে ঘরে জমে থাকা গ্যাস থেকে এ বিস্ফোরণ ঘটেছে। অন্য কোনো বিস্ফোরক থেকে বিস্ফোরণ ঘটলে ঘরের ছাদসহ বিভিন্ন স্থানে ক্ষতি হত। কিন্তু এখানে তা হয়নি। মনে হচ্ছে রাতে চুলা নেভানো হলেও সুইচ বন্ধ করা হয়নি। দরজা জানালা বন্ধ থাকায় গ্যাস রুমের মধ্যে জমে ছিল। সকালে চুলা জ্বালাতে গিয়ে এ বিস্ফোরণ ঘটেছে।

পূর্ববর্তী নিবন্ধবায়ুদূষণে চট্টগ্রাম নবম
পরবর্তী নিবন্ধপাসপোর্ট করতে এসে রোহিঙ্গা যুবক আটক