পাপিয়ার অস্ত্র মামলার রায় ১২ অক্টোবর

| সোমবার , ২৮ সেপ্টেম্বর, ২০২০ at ৫:০২ পূর্বাহ্ণ

অস্ত্র আইনের মামলায় নরসিংদী জেলা যুব মহিলা লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান সুমনের সাজা হবে কি না, তা জানা যাবে আগামী ১২ অক্টোবর। রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে গতকাল রোববার ঢাকার ১ নম্বর বিশেষ ট্রাইব্যুনালের বিচারক কেএম ইমরুল কায়েশ রায়ের এ তারিখ ধার্য করেন। খবর বিডিনিউজের।

আলোচিত এই দম্পতির বিরুদ্ধে এ পর্যন্ত যে চারটি মামলা হয়েছে, তার মধ্যে অস্ত্র আইনের এই মামলাই সবার আগে রায়ের পর্যায়ে এল। গত ২৪ সেপ্টেম্বর রাষ্ট্রপক্ষে যুক্তি উপস্থাপনে আসামিদের সর্বোচ্চ সাজা যাবজ্জীবন কারাদণ্ড দাবি করেন এ ট্রাইবুনালে রাষ্ট্রপক্ষে প্রধান কৌঁসুলি আবদুল্লাহ আবু, অতিরিক্ত পিপি সাজ্জাদুল হক শিহাব ও সালাহউদ্দিন হাওলাদার। রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে আসামিপক্ষের আইনজীবীরা যুক্তি উপস্থাপন শুরু করেন। ওইদিন সুমনের পক্ষে আইনজীবী আবু ফতেহ মোহাম্মদ গোলাম ফাত্তাহ যুক্তি উপস্থাপন শেষ করেন। এরপর পাপিয়ার পক্ষে সাখাওয়াত উল্লাহ ভূঁইয়া যুক্তি উপস্থাপন শুরু করেন। আসামিপক্ষের আইনজীবীরা আদালতকে বলছেন, রাষ্ট্রপক্ষ আসামিদের বিরুদ্ধে ‘অভিযোগ প্রমাণ করতে পারেনি’। আসামিরা খালাস পাবেন বলে তারা আশা করছেন।

নরসিংদী জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমানকে গত ২২ ফেব্রুয়ারি ঢাকার শাহজালাল বিমানবন্দর থেকে গ্রেপ্তার করা হয়।

পূর্ববর্তী নিবন্ধমামলার সাক্ষীরাই জানে না ঘটনার বিষয়!
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে নতুন শনাক্ত ২৬ মৃত্যু ২