পাঠ্যবইয়ের ভুলের বেশিরভাগই দশ বছর আগের

দাবি শিক্ষামন্ত্রীর

আজাদী অনলাইন | শুক্রবার , ২৭ জানুয়ারি, ২০২৩ at ৮:১৩ অপরাহ্ণ

চলতি বছরে পাঠ্যবইয়ে বের হওয়া ভুলের বেশিরভাগই দশ বছর আগের বলে দাবি করেছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

আজ শুক্রবার (২৭ জানুয়ারি) চাঁদপুরে এক অনুষ্ঠানে তিনি বলেন, “পাঠ্যবইয়ে যেসব ভুল বেরিয়েছে তার অধিকাংশ দশ বছর আগের ভুল। পাঠ্যবইয়ে কোনো ভুল যদি থাকে সেটা অনিচ্ছাকৃত। আর যদি কেউ ইচ্ছাকৃত ভুল করে তার জন্য আমরা তদন্ত কমিটি করেছি।”

বিকালে প্রেসক্লাব সংলগ্ন ডাকাতিয়া নদীর পারে ‘ব্র্যাকের অভিজ্ঞতামূলক শিক্ষা তরী’ উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে মন্ত্রী সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

শিক্ষামন্ত্রী সাংবাদিকদের বলেন, “পাঠ্যবইয়ের কোথাও বানর থেকে মানুষ হয়েছে এমন তথ্য নেই অথচ একটা গোষ্ঠী অপপ্রচার করছে। বলে যেই ছবিটা রয়েছে, বিভিন্ন সময়ের মানুষ। আদিযুগে মানুষ দেখতে কেমন ছিল আর এখন কেমন। অনেকেই না দেখে মন্তব্য করছেন সত্যিই মনে হয় বইতে এই কথাটি রয়েছে। আপনারা বই খুলে দেখুন, কোথাও এই কথা নেই। কেউ গুজবে কান দিবেন না।”

এ সময় চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, ব্র্যাক শিক্ষা তরীর পরিচালক সাফি রহমান খান, চাঁদপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, অতিরিক্ত পুলিশ (সদর সার্কেল) ইয়াসির আরাফাত, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এএইচএম আহসান উল্লাহ, সাধারণ সম্পাদক আল ইমরান শোভন উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধমীরসরাইয়ে সড়ক পার হতে গিয়ে অজ্ঞাত ব্যক্তির মৃত্যু
পরবর্তী নিবন্ধবাঁশখালীতে গাজী ব্রিকসকে ২ লাখ টাকা জরিমানা