পাগলা মসজিদের দানবাক্সে মিলল রেকর্ড ৭ কোটি ৭৮ লাখ টাকা

গুনতে লাগল ১৪ ঘন্টা

| সোমবার , ২২ এপ্রিল, ২০২৪ at ১০:১৫ পূর্বাহ্ণ

কিশোরগঞ্জের পাগলা মসজিদের নয়টি দানবাক্স থেকে পাওয়া ২৭ বস্তা টাকা গুনে মিলেছে রেকর্ড ৭ কোটি ৭৮ লাখ ৬৭ হাজার ৫৩৭ টাকা, যা মসজিদের ইতিহাসে রেকর্ড। পাগলা মসজিদের প্রশাসনিক কর্মকর্তা শওকত হোসেন বলেন, এই টাকার বাইরে দানবাক্সে মিলেছে বিদেশি মুদ্রা ও সোনার গয়না, যার অর্থমূল্য এখনো নির্ধারণ করা হয়নি। এর আগে মসজিদের দানবাক্সগুলো খোলা হয়েছিল ২০২৩ সালের ৯ ডিসেম্বর। সেবার ২৩ বস্তা টাকা গুনে ৬ কোটি ৩২ লাখ ৫১ হাজার ৪২৩ টাকা পাওয়া গিয়েছিল; এতদিন সেটাই ছিল রেকর্ড। খবর বিডিনিউজের।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক ও পাগলা মসজিদ কমিটির সভাপতি মোহাম্মদ আবুল কালাম আজাদ এবং কিশোরগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখের উপস্থিতে গত শনিবার সকাল সাড়ে ৭টায় মসজিদের নয়টি দানবাক্স খোলা হয়। পরে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মহুয়া মোমতাজসহ ছয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে ৭০ জন ব্যাংক কর্মকর্তাকর্মচারী, পাগলা মসজিদ ও মাদ্রাসার ৩৪ জন শিক্ষক এবং ১০২ জন ছাত্র টাকা গোনা শুরু করেন। টাকা গুনে শেষ করতে সময় লাগে টানা ১৪ ঘণ্টা।

সাধারণত প্রতি চারমাস পরপর মসজিদের দানবাক্স খোলা হয়। প্রশাসনের উপস্থিতিতে প্রতিবার দানবাক্স খোলার পর বিপুল পরিমাণ অর্থ মেলে বলে সংবাদপত্রের শিরোনাম হয় পাগলা মসজিদ। এ মসজিদের আয় থেকে বিভিন্ন সেবামূলক খাতসহ জটিল রোগীদের চিকিৎসায় এর অর্থ ব্যয় করা হয়।

পূর্ববর্তী নিবন্ধট্রেন থেকে নামতে গিয়ে আনু মুহাম্মদ আহত
পরবর্তী নিবন্ধলোহাগাড়ায় পরীক্ষামূলক আবাদে বিনা-২৫ ধানের বাম্পার ফলন