পাকিস্তানকে বিশাল টার্গেট দিচ্ছে শ্রীলংকা

ক্রীড়া প্রতিবেদক | বুধবার , ২৭ জুলাই, ২০২২ at ৪:২৩ পূর্বাহ্ণ

শ্রীলংকার বিপক্ষে প্রথম টেস্টে ৩৪২ রান টপকে ইতিহাস গড়ে জয় তুলে নিয়েছিল পাকিস্তান। তবে দ্বিতীয় টেস্টে আরো বড় লক্ষ্য পেতে যাচ্ছে পাকিস্তান সেটা একেবারেই নিশ্চিত। এরই মধ্যে দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন শেষে স্বাগতিক লংকানরা এগিয়ে আছে ৩২৩ রানে। হাতে এখনো রয়েছে ৫ উইকেট এবং পুরো দুই দিন। কাজেই আজ অন্তত আধা দিন ব্যাট করে টার্গেটটাকে পাহাড়ের সমান করবে লংকানরা সেটা নিশ্চিত করে বলাই যায়। নিজেদের প্রথম ইনিংসে ৩৭৮ রান করা শ্রীলংকা পাকিস্তানকে প্রথম ইনিংসে অল আউট করে দিয়েছে ২৩১ রানে। ফলে প্রথম ইনিংসে লিড পায় লংকানরা ১৪৭ রানের। আর সে লিডটাকে এখন ৩২৩ রানে নিয়ে গেছে স্বাগতিকরা।
১৪৭ রানের লিডে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই নিরোশান ডিকভেলাকে হারায় শ্রীলঙ্কা। ১৫ রান সংগ্রহ করে নাসিম শাহের শিকার হন এই ব্যাটার। কিছুক্ষণ পর আরেক ওপেনার ওশাদা ফার্নান্দোও ১৯ রান করে বিদায় নেন। তিনে নামা কুশল মেন্ডিসও থিতু হতে পারেননি উইকেটে । ১৫ রানে ফিরেন তিনি। এরপর বেশ কিছুক্ষণ দলকে টেনেছিলেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। তবে সালমান এসে বিদায় করেন এই ব্যাটারকে। ৬২ বলে ৩৫ রান করে সাজঘরে ফেরেন ম্যাথিউস। তৃতীয় দিনের খেলা আলোক স্বল্পতার কারণে কিছুটা আগেই শেষ করে দেওয়া হয়। ৫ উইকেট হারিয়ে ১৭৬ রান সংগ্রহ করে দিন শেষ করে স্বাগতিকরা। অধিনায়ক দিমুথ করুনারত্নে ২৭ ও দিনেশ চান্দিমাল ২১ রানে অপরাজিত আছেন।
এর আগে আগের দিনের ৭ উইকেটে ১৯১ রান নিয়ে খেলতে নামা পাকিস্তান তৃতীয় দিনের শুরুতেই ২০০ রান পূর্ণ করে । এরপর আর বেশিক্ষণ টিকতে পারেনি দলের ব্যাটাররা। শেষ পর্যন্ত ২৩১ রানে অল আউট হয় পাকিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ ৬২ রান করেন আঘা সালমান। স্বাগতিকদের পক্ষে পাঁচ উইকেট শিকার করেন রমেশ। এছাড়া তিন উইকেট তুলে নেন প্রবাথ জয়াসুরিয়া।

পূর্ববর্তী নিবন্ধরাতে জিম্বাবুয়ে গেল টি-টোয়েন্টি দল
পরবর্তী নিবন্ধরাসেল-পোলার্ডের মত পাওয়ার হিটিং সম্ভব নয় বললেন মেহেদী