পর্তুগাল আওয়ামী লীগের বিজয় দিবস উদযাপন

মো. রাসেল আহম্মেদ, লিসবন (পর্তুগাল) থেকে | বৃহস্পতিবার , ২৪ ডিসেম্বর, ২০২০ at ৯:১৪ অপরাহ্ণ

গৌরব ও প্রাণের স্পন্দন এবং আমাদের সকলের প্রাণপ্রিয় মাতৃভূমি বাংলাদেশের ৪৯তম মহান বিজয় দিবস যথাযথ মর্যাদায় উদযাপন করেছে পর্তুগাল আওয়ামী লীগ।
স্থানীয় সময় মঙ্গলবার রাত সাড়ে ৮টায় পর্তুগালের রাজধানী লিসবনের বাংলাদেশী স্পাইসী রেস্টুরেন্টে পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিম-এর সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক দেলওয়ার হোসেনের সঞ্চালনায় শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন দপ্তর সম্পাদক জাকির হোসাইন।
বিজয় ছিনিয়ে আনতে যেসকল সূর্য সন্তান জীবন দিয়েছেন তাদের স্মরণে এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে সভার সূচনা হয়।
এসময় বিজয় দিবস নিয়ে বক্তব্য রাখেন পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিম, সহ-সভাপতি মিজানুর রহমান মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান হোসেন ভুঁইয়া, সাংগঠনিক সম্পাদক তারিক উল্লাহ, দপ্তর সম্পাদক জাকির হোসাইন, সহ আইন বিষয়ক সম্পাদক ইসমাইল হোসেন জুয়েল, সহ সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মেহেদী হাসান, তানভীর আলম জনি, জামাল উদ্দিন, এডভোকেট হাবিবুর রহমান, সায়েদ আহমেদ, বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর সভাপতি সাগর আহমেদ ও সাধারণ সম্পাদক লিটন আহমেদ প্রমুখ।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পর্তুগাল আওয়ামী লীগ-এর শ্রম বিষয়ক সম্পাদক শফিউল আলম শফি, পর্তুগাল আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহ আল মামুন, উজ্জ্বল, সোহেল খান, মিলটন রাজু, সানজিদা মুনা, মুস্তাফিজুর রহমান ছোটন।
আলোচনা সভায় বক্তারা পরম শ্রদ্ধার সাথে স্মরণ করেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বাঙালির অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং জাতীয় চার নেতাসহ বীর মুক্তিযোদ্ধাদের যাদের আত্মত্যাগের কারণে আজকের এই স্বাধীন বাংলাদেশ এবং লাল সবুজের পতাকা পেয়েছি আমরা।
বক্তারা আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আমরা প্রবাসে আওয়ামী লীগের রাজনীতি করি।
আলোচনা সভা শেষ হয় মোনাজাতের মাধ্যমে মহান মুক্তিযুদ্ধের ত্রিশ লক্ষ শহীদ মুক্তিযোদ্ধা, দু-লক্ষ সম্ভ্রম হারানো মা-বোন সহ ১৯৭৫-এর ঘাতকদের বুলেটে নিহত জাতির জনক বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল শহীদের রুহের আত্মার মাগফেরাত কামনার মধ্য দিয়ে।
অনুষ্ঠানে পর্তুগাল আওয়ামী লীগ নেতা তানভীর আলম জনি মহান বিজয় দিবসের বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শনী করেন।

পূর্ববর্তী নিবন্ধশিপ্রার অব্যাহতির বিরুদ্ধে পুলিশের করা মামলার বাদীর নারাজি
পরবর্তী নিবন্ধওমানে চট্টগ্রাম সমিতির ৪ সদস্য ‘প্রবাসী-সিআইপি’ নির্বাচিত