পরিবেশ বান্ধব রাউজান গড়ে দৃষ্টান্ত স্থাপন করতে চাই : ফজলে করিম

রাউজান প্রতিনিধি | রবিবার , ২২ মে, ২০২২ at ১০:৩৭ পূর্বাহ্ণ

সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী বলেছেন, রাউজানের মানুষের কল্যাণে গত দুই যুগে একে একে সবকিছু করেছি। এখন আমার লক্ষ্য শস্য শ্যামল, ময়লা আবর্জনামুক্ত পরিবেশ বান্ধব উপজেলা গড়ে তোলা। আমার বিশ্বাস রাউজানবাসী এই কর্মসূচির মাধ্যমে দেশে আরো একটি দৃষ্টান্ত স্থাপন করবে। আমরা ইতিপূর্বে যেসব কর্মসূচি পালন করে সফলতা পেয়েছি, সেসব কর্মসূচি এখন সরকারিভাবে পালনের নির্দেশনা দেয়া হচ্ছে।

অনেক উপজেলার আমাদের পালন করা কর্মসূচি অনুকরণ করছে। এখন আমি চাই, দূষণমুক্ত পরিবেশবান্ধব পরিচ্ছন্ন রাউজান গড়ে রাউজানের মানুষ জাতীয়ভাবে আরো একটি রেকর্ড গড়ার কৃতিত্বের অধিকারী হোক। তিনি উপজেলার বিভিন্ন স্থান থেকে এই পর্যন্ত ৫০ হাজার বস্তা বর্জ্য সংগ্রহ হয়েছে বলে জানিয়ে বলেন, যেসব ইউনিয়নে এখনো বর্জ্য সংগ্রহ অভিযান শুরু হয়নি তাদের বলা হয়েছে এই কর্মসূচি হাতে নিতে। আমাদের লক্ষ্য আগামী মাসের মধ্য এক লাখ বস্তা সংগ্রহের। এই কর্মসূচি চলমান রাখা হবে বলে তিনি জানান।

গতকাল শনিবার রাউজানের পাহাড়তলী ইউনিয়নে অপচনশীল ময়লা আবর্জনা সংগ্রহ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এর আগে ইউনিয়নের নয়টি ওয়ার্ড থেকে অপচনশীল ময়লা আবর্জনা বস্তা ভর্তি করে এনে স্তূপ করে রাখেন ঊনসত্তরপাড়া উচ্চ বিদ্যালয় মাঠে। এই মাঠ থেকে পৌরসভার আবর্জনা মজুদাগারে পাঠানো হয় আট হাজার বস্তা অপচনশীল আবর্জনা। সমাবেশ মঞ্চে সভাপতিত্ব করেন চেয়ারম্যান মোহাম্মদ রোকন উদ্দিন। এসময় উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আনোয়ারুল ইসলাম, স্বপন দাশ গুপ্ত, কামরুল হাসান বাহদুর, উপজেলা ভাইস চেয়ারম্যান নুর মোহাম্মদ, চেয়ারম্যান সাহাবুদ্দিন আরিফ, তসলিম উদ্দিন, দোস্ত মোহাম্মদ খান, ইউপি সদস্য আশুতোষ বড়ুয়া, সুজন মল্লিক, আমির হোসেন, মাহফুজুল হক, আবদুল হালিম, বাসু ঘোষ, জানে আলম, মোহাম্মদ সালাউদ্দিন, প্রসুন মুৎসুদ্দি প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধবিশ্ব মেডিটেশন দিবস পালিত
পরবর্তী নিবন্ধবাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ চট্টগ্রামের কার্যকরি সভা