পরিত্যক্ত চাকার ভেতর তিন কোটি টাকার স্বর্ণের বার

শাহ আমানত বিমানবন্দর

আজাদী প্রতিবেদন | বুধবার , ২ ফেব্রুয়ারি, ২০২২ at ৫:৫৫ পূর্বাহ্ণ

পরিত্যক্ত একটি চাকার ভেতরে তিন কোটিরও বেশি টাকার স্বর্ণের বার লুকিয়ে রাখার একটি ঘটনা উদঘাটন করা হয়েছে। চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের বাংলাদেশ বিমানের গ্রাউন্ড সার্ভিসিং এরিয়ার (জিএসই) একটি পরিত্যক্ত চাকা খুলে ৪৬ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। ৫ কেজি ৩৩৬ গ্রাম ওজনের এই স্বর্ণের দাম ৩ কোটি ৫ লাখ ৪৪ হাজার টাকা বলে কাস্টমস সূত্র জানিয়েছে।
সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআই চট্টগ্রাম বিমানবন্দর টিম শুল্ক গোয়েন্দাদের নিয়ে বিমানবন্দরের সংরক্ষিত এলাকাস্থ বাংলাদেশ বিমানের গ্রাউন্ড সার্ভিসিং এরিয়ায় অভিযান চালায়। অভিযানকালে গাড়ির একটি পরিত্যক্ত চাকার ওজন অস্বাভাবিক ঠেকে। এ সময় অভিযানকারী দল গাড়ির চাকাটি টার্মিনালে নিয়ে আসে এবং কাস্টমস এরিয়ায় স্ক্যানিং করে চাকার ভেতরে বিশেষ কৌশলে লুকিয়ে রাখা স্বর্ণের বারের সন্ধান পায়। পরে চাকার টায়ার খুলে ৪৬টি স্বর্ণের বার বের করা হয়।
মধ্যপ্রাচ্যের কোনো দেশ থেকে চোরা পথে আনা এসব স্বর্ণ সুকৌশলে বিমান থেকে নামিয়ে জিএসই এলাকায় পরিত্যক্ত টায়ারের ভেতরে লুকিয়ে রাখা হয়েছিল। এর সাথে বাংলাদেশ বিমানের কোনো কর্মকর্তা বা কর্মচারী জড়িত থাকতে পারে বলে সংশ্লিষ্ট সূত্রগুলো জানিয়েছে।
শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক উইং কমান্ডার ফরহাদ হোসেন বলেন, চালানটি কাস্টমস হাউজের নিকট হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধহজের নিবন্ধন শুরু হয়নি
পরবর্তী নিবন্ধমার্চের মধ্যে চট্টগ্রাম ও ঢাকার গ্রাহকের জন্য টিভি ডিজিটাল সেট টপ বক্স : তথ্যমন্ত্রী