পতাকায় আনন্দ পতাকায় উন্মাদনা

আজাদী প্রতিবেদন | শনিবার , ১৯ নভেম্বর, ২০২২ at ৭:১০ পূর্বাহ্ণ

বিশ্বকাপ ফুটবল এলে প্রিয় দলের পতাকা উড়ানোতে আনন্দ খুঁজে পান সমর্থকরা। পতাকা ফুটবল বিশ্বকাপের উন্মাদনায় বাড়তি মাত্রা যোগ করে। পতাকা বিক্রেতারা বলছেন, বাংলাদেশের পতাকার পাশাপাশি আর্জেন্টিনা আর ব্রাজিলের পতাকার চাহিদাই বেশি।
গতকাল বিকেলে নগরীর আন্দরকিল্লা এলাকায় কথা হয় মীরসরাইয়ের রেজাউল করিমের সঙ্গে। তিনি লম্বা বাঁশে ঝুলিয়ে ঝুলিয়ে বাংলাদেশ আর্জেন্টিনা, ব্রাজিল, জার্মানি, পর্তুগাল ও স্পেনের পতাকা বিক্রি করছিলেন। তিনি জানান, কেবল বিশ্বকাপের মৌসুম হওয়ায় তিনি একবেলা পতাকা বিক্রি করছেন। পাশাপাশি অন্য কাজ করছেন। বিশ্বকাপ ফুটবল ঘিরে আর্জেন্টিনার পতাকা বেশি বিক্রির কথা জানিয়ে তিনি বলেন, আর্জেন্টিনার ফ্যানই বাংলাদেশে বেশি। তাই আর্জেন্টিনার পতাকাই বেশি বিক্রি হচ্ছে। আর্জেন্টিনার পরে বিক্রি হচ্ছে ব্রাজিলের পতাকা। তবে আমার কাছে ৩২ দেশের পতাকাই আছে। বিভিন্ন আকারের পতাকা বিক্রি হচ্ছে ১৫০ টাকা থেকে শুরু করে ৫০০ টাকা পর্যন্ত।
আর্জেন্টিনার সমর্থক আরিফুল হাসনাত বলেন, প্রিয় দলের পতাকা কেনার জন্য অনেক অপেক্ষা করেছি। এখন ৩০০ টাকা দিয়ে মাঝারি আকারের একটি পতাকা কিনেছি। একই সাথে বাংলাদেশের পতাকাও কিনেছি। আর্জেন্টিনা সাপোর্ট করলেও বাংলাদেশ তো নিজের দেশ। তাই পতাকা ওড়ানোর সময় বাংলাদেশের পতাকা আর্জেন্টিনার উপরে রাখবো।

পূর্ববর্তী নিবন্ধকারিগরি বোর্ডের এইচএসসির স্থগিত পরীক্ষা ৭ ডিসেম্বর
পরবর্তী নিবন্ধছেলের জন্মদিনের কেক কিনতে গিয়ে না ফেরার দেশে