ন্যাটো সম্মেলনে রাশিয়ান সালাদ নিয়ে কাড়াকাড়ি

| বৃহস্পতিবার , ৩০ জুন, ২০২২ at ১১:৩৯ পূর্বাহ্ণ

স্পেনের রাজধানী মাদ্রিদে মঙ্গলবার শুরু হয়েছে সামরিক জোট ন্যাটোর শীর্ষ সম্মেলন। এই সম্মেলনের ক্যাফের খাবারের তালিকায় সবার ওপরে রয়েছে ‘রাশিয়ান সালাদ’। রুশ-বিরোধী জোটের সম্মেলনে ‘রাশিয়ান সালাদ’ দেখে অনেকে অবাক হলেও খাবারটি নিয়ে একরকম কাড়াকাড়ি অবস্থা। হু হু করে বিক্রি হচ্ছে। প্রথম দিন কয়েক ঘণ্টার মধ্যে খাবারটি শেষ হয়ে যায়। অনেকে অর্ডার দিয়েও নাকি পাননি। খবর বাংলানিউজের।

গতকাল এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। তাদের প্রতিবেদনে বলা হয়েছে, ন্যাটোর মতো রুশ-বিরোধী সামরিক জোটের সম্মেলনের ক্যাফের খাবারের তালিকায় ‘রাশিয়ান সালাদ’ সবার উপরে থাকার বিষয়টি আন্তর্জাতিক কর্মকর্তা ও সাংবাদিকদের কার্যত হতবুদ্ধি করে দিয়েছে। এটি নিয়ে হাস্যরসের সৃষ্টি হয়েছে। মঙ্গলবার স্পেনের রাজধানী মাদ্রিদে আয়োজিত ন্যাটো সম্মেলনের ভেন্যুতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনসহ অন্য নেতাদের সম্মেলনস্থলে পৌঁছানোর অপেক্ষায় ছিলেন কর্মকর্তা-সাংবাদিকরা।

একপর্যায়ে তারা ভেন্যু হিসেবে নির্ধারিত ওই ক্যাফের খাবারের মেনুতে ‘রাশিয়ান সালাদ’ দেখতে পান। স্প্যানিশ শেফ জোসে আন্দ্রেস এই খাবারটি তৈরি করেছিলেন। মটর, আলু, গাজর এবং মেয়োনিজের মতো বিভিন্ন উপাদান দিয়ে তৈরি করা রাশিয়ান এই সালাদ স্প্যানিশ ওই রেস্তোরাঁর মেনুতে শীর্ষে ছিল। স্প্যানিশ গণমাধ্যম লা সেক্সতাকে সাংবাদিক ইনাকি লোপেজ বলেন, ন্যাটো সম্মেলনে রাশিয়ান সালাদ? মেনুতে এই খাবার দেখে আমি একটু অবাকই হয়েছি।

পূর্ববর্তী নিবন্ধকলম্বিয়ার কারাগারে দাঙ্গা, আগুনে নিহত ৫১
পরবর্তী নিবন্ধচলছে মৌমাছিদের লকডাউন