নৌকার কর্মী-সমর্থকদের ভয়-ভীতি দেখানোর অভিযোগ, নিরাপত্তা জোরদার

চট্টগ্রাম-১১ আসন

আজাদী প্রতিবেদন | রবিবার , ৭ জানুয়ারি, ২০২৪ at ৫:৩৮ পূর্বাহ্ণ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নগরীর চারটি আসনের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ আসন হিসেবে প্রশাসনের কঠোর নজরদারিতে রয়েছে চট্টগ্রাম১১ (বন্দর ও পতেঙ্গা)। এই আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান সংসদ সদস্য এম আবদুল লতিফ। একই আসনে স্বতন্ত্র হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩৯ নম্বর দক্ষিণ হালিশহর ওয়ার্ডের কাউন্সিলর জিয়াউল হক সুমন।

গতকাল শনিবার ভোরে এই আসনের একটি কেন্দ্রে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। সন্ধ্যার পর থেকে এই বন্দরপতেঙ্গা আসনের বিভিন্ন স্থানে গোলাগুলির শব্দ শোনা গেছে বলে স্থানীয়রা জানিয়েছেন। তবে গত দুইতিন ধরে নৌকার বিভিন্ন কর্মীসমর্থক এবং লোকজনকে হুমকিধমকি দিচ্ছে বলে অভিযোগ করেছেন এই আসনের নৌকার প্রার্থী তিনবারের সংসদ সদস্য এম এ লতিফ। যেসব কেন্দ্রগুলোতে নৌকার ভোটার বেশি সেসব এলাকায় ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছে বলেও অভিযোগ করা হয়েছে। তৃণমূল নেতাকর্মীদের ভাষ্য, নৌকার কর্মীদের সন্ত্রাসীদের দিয়ে ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছে।

এদিকে যেকোনো ধরনের সংঘাতময় পরিস্থিতি এড়াতে নগরীর অন্যান্য আসনগুলোর মতো এই আসনেও সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট গ্রহণে প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্মক প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানান দায়িত্বশীল সূত্র।

পূর্ববর্তী নিবন্ধগ্যাস লাইন লিকেজ হয়ে বিস্ফোরণ, স্বামী-স্ত্রী দগ্ধ
পরবর্তী নিবন্ধট্রেনে পোড়া চার মরদেহের মধ্যে তিন নারী, এক পুরুষ