নির্বাচনের আগে বহিরাগতদের নগরী ত্যাগ করার নির্দেশ

সার্বিক প্রস্তুতি নিয়ে রিটার্নিং কর্মকর্তা

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২৬ জানুয়ারি, ২০২১ at ৯:১৬ পূর্বাহ্ণ

চসিক নির্বাচনের আগে বহিরাগতদের চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকা ত্যাগের নির্দেশ দিয়েছেন চসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান। যদি কেউ এই নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করার পাঁয়তারা করে তাদেরকে তাৎক্ষণিক আইনের আওতায় আনার ঘোষণা দিয়েছেন তিনি। পাশাপাশি চসিক নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক রয়েছে বলে জানান তিনি।
গতকাল বিকালে লাভলেইনস্থ নির্বাচনী কার্যালয়ে চসিক নির্বাচনের সার্বিক প্রস্তুতি সম্পর্কে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি বলেন, সন্ত্রাসী, অস্ত্রধারী- যারা নগরীর ভোটার না- তাদের এলাকা ত্যাগের নির্দেশ দেয়া হচ্ছে। রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান জানান, নির্বাচনী পরিবেশ সুষ্ঠু রাখতে ২০ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ৬৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ২৫ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৪১টি টিম, ৭ হাজার ৭৮২ জন পুলিশ সদস্য, ৪ হাজার আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। এর বাহিরে গোয়েন্দা পুলিশও মাঠে থাকবে। তিনি ভোটারদের নির্বিঘ্নে কেন্দ্রে আসার আহ্বান। চট্টগ্রাম সিটি কর্পোরেশনে গ্রহণযোগ্য একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন হবে বলে আশা করেন তিনি।
ইভিএমের মাধ্যমে স্বচ্ছ ভোট হবে জানিয়ে মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, ইভিএমে যার ভোট সে দিবে। এখানে একজনের ভোট আরেকজনের দেয়ার সুযোগ নেই। এই ধরনের অভিযোগ যারা করেন- তারা অনেকটা অনভিজ্ঞ বলেই এই ধরনের অভিযোগ করেন। প্রতিটি কেন্দ্রে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবেন। মোবাইল টিম থাকবে। পর্যাপ্ত নিরাপত্তা বাহিনী মাঠে রয়েছে। সুতরাং নির্বাচন নিয়ে কারো মনে কোনো ধরনের সংশয় থাকা উচিত নয়।

পূর্ববর্তী নিবন্ধঅনলাইন রেজিস্ট্রেশন ছাড়া কাউকে টিকা নয়
পরবর্তী নিবন্ধসব কেন্দ্রে হলো মক ভোট