নিখোঁজের ২৩ ঘণ্টা পর নদীতে মিলল শিশু আবিরের লাশ

রাঙ্গুনিয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ২০ মে, ২০২১ at ১০:১৪ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়ায় ঈদ উপলক্ষে মায়ের সঙ্গে নানার বাড়িতে বেড়াতে এসে আর বাড়ি ফেরা হলো না শিশু ইমাম হোসেন ওরফে আবির (৯) নামে এক শিশুর। গতকাল বুধবার সকাল ১১টার দিকে নিখোঁজের দীর্ঘ ২৩ ঘণ্টা পর কর্ণফুলী নদীর বেতাগী নাজিরার চর থেকে তার নিথর দেহ উদ্ধার হয়। গত মঙ্গলবার বেলা ১২টার দিকে রাঙ্গুনিয়া পৌরসভার ২ নম্বর ওয়ার্ড কাঙ্গালি শাহ মাজার সংলগ্ন এলাকায় কর্ণফুলী নদীতে গোসল করতে নেমে শিশুটি নিখোঁজ হয়েছিল। সে উপজেলার পোমরা ইউনিয়নের মোতোয়াল্লী পাড়ার প্রবাসী সৈয়দুর রশিদ ছেলে।
স্বজনরা জানান, নিখোঁজ শিশু একই এলাকায় গত সোমবার মায়ের সাথে মামার বাড়িতে বেড়াতে এসেছিল। মঙ্গলবার দুপুরে আবিরসহ কয়েকজন শিশু কর্ণফুলী নদীতে গোসল করতে নামে। অন্যরা গোসল করে নদী থেকে উঠতে পারলেও আবির পানির স্রোতে তলিয়ে যায়। এরপর দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ফায়ার সার্ভিসের ডুবুরি দল শিশুটিকে উদ্ধারে অভিযান চালিয়েছেন। এছাড়া শিশুর স্বজনরাও তাকে উদ্ধারে নানাভাবে চেষ্টা চালিয়েও তার কোন হদিস পায়নি। অবশেষে দীর্ঘ ২৩ ঘন্টা পর গতকাল বুধবার সকাল ১১টার দিকে বেতাগী নাজিরার চরের কাছে নদীতে ভাসমান অবস্থায় লাশটি দেখতে পান স্থানীয়রা। পরে স্বজনরা ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে নিয়ে আসেন।
ফায়ার সার্ভিসের রাঙ্গুনিয়া স্টেশন কর্মকর্তা মো. জাহেদুর রহমান বলেন, ঘটনার পর থেকে উদ্ধার অভিযান চালালেও তার খোঁজ মেলেনি। গতকাল বুধবার সকাল ১১টার দিকে তার নিথর দেহ দেখতে পায় স্থানীয়রা। পরে তার লাশ নদী থেকে উদ্ধার করা হয়। এদিকে পরিবারের একমাত্র সন্তানকে হারিয়ে শোকের মাতম চলছে তার মা-বাবাসহ স্বজনদের মাঝে। একই দিন দুপুর ২টার দিকে জানাজা নামাজ শেষে দাদার বাড়ির কবরস্থানে তার লাশ দাফন করা হয়।

পূর্ববর্তী নিবন্ধটেকনাফে ২৮ হাজার ইয়াবা জব্দ ৬ রোহিঙ্গা পাচারকারী আটক
পরবর্তী নিবন্ধযুবলীগ নেতাসহ ৭ জনকে আসামি করে মামলা